ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুর-লাকসাম ডাবল রেললাইন নির্মাণ প্রয়োজন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
চাঁদপুর-লাকসাম ডাবল রেললাইন নির্মাণ প্রয়োজন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চাঁদপুর: চাঁদপুর-১ আসনের সংসদ সদস্য (এমপি) ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর বলেছেন, ব্যবসা-বাণিজ্যের উন্নতির জন্য চাঁদপুর-লাকসাম রেলপথ ডাবল লাইন নির্মাণ করা প্রয়োজন। এতে করে আঞ্চলিক ও ভারতের সঙ্গে ব্যবসা-বাণিজ্যের অধিকতর বিস্তৃতি হবে এবং চাঁদপুরের ব্যবসার গৌরব ফিরে আসবে।

মঙ্গলবার (২৭ মার্চ) দুপুরে প্রধানমন্ত্রীর জনসভা স্থল চাঁদপুর স্টেডিয়াম মাঠ পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

সংসদ সদস্য বলেন, চাঁদপুরে একটি শিল্পজোন প্রতিষ্ঠা করা প্রয়োজন।

আর এজন্য ৩শ’ একর আয়তন বিশিষ্ট একটি শিল্প জোন করার বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টিতে আনা হবে। দেশের অন্যান্য জেলায় যেভাবে শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠছে, চাঁদপুর জেলাকেও যেন সেভাবে শিল্প এলাকা হিসেবে গড়ে তোলা হয়।

তিনি বলেন, চাঁদপুরের অবস্থানের আলোকে একটি নৌ পরিচালনা প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা প্রয়োজন। এ জেলা তিনটি বড় নদীর কেন্দ্রস্থল এবং দেশের বড় নৌ পরিবহনের ঠিকানা। আর প্রশিক্ষণ কেন্দ্র এখানে স্থাপিত হলে বাংলাদেশের নৌ-পরিবহন পরিচালনার ক্ষেত্রে যা দেয়ার প্রয়োজন তা পূর্ণাঙ্গভাবে দিতে সক্ষম হবে।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গণি পাটওয়ারী, কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট হেলাল উদ্দিন, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক শোহরাব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।