ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ৯ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
রাজশাহীতে ৯ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস রাজশাহীতে মাদকদ্রব্য ধ্বংস

রাজশাহী: রাজশাহীতে বিভিন্ন সময় উদ্ধার হওয়া প্রায় ৯ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (২৭ মার্চ) সকালে বিজিবি-১ ব্যাটালিয়নের সদর দফতরে উপস্থিত অতিথিদের সামনে আনুষ্ঠানিকভাবে মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

ধ্বংস করা মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ৬ কোটি ৬৭ লাখ ৮৪ হাজার টাকার ৩৩ কেজি ৩৯২ গ্রাম হেরোইন, ১ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ৬০০ টাকার ৪৭ হাজার ৮৮৯ বোতল ফেনসিডিল ও ২৩ লাখ ২৩ হাজার ৫০০ টাকার ১ হাজার ৫৪৯ বোতল মদ।

এছাড়া ধ্বংস করা হয় ২ লাখ ৭৮ হাজার ৭০০ টাকার ৯৫৯ পিস ইয়াবা, ১৮ হাজার ৯০০ টাকার ৫ কেজি ৪০০ গ্রাম গাঁজা এবং তিন হাজার ৬০০ টাকার ১২ লিটার চোলাই মদ। ফেনসিডিল ও মদের ওপর বুলড্রোজার চালিয়ে সেগুলো ধ্বংস করা হয়। অন্যান্য মাদকদ্রব্য আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

বিজিবি সূত্র জানায়, ১ ব্যাটালিয়নের অধীনে থাকা প্রায় ৭৬ কিলোমিটার সীমান্ত এলাকায় ২০১৬ সালের ২৮ সেপ্টেম্বর থেকে মঙ্গলবার (২৭ মার্চ) পর্যন্ত মালিকবিহীন অবস্থায় এসব মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছিল। এসব মাদকের বিপরীতে পলাতক আসামির সংখ্যা ৪৪ জন। এর বাইরে ৩৪ জন আসামিসহ বিভিন্ন থানায় আরও ৮০ লাখ ৮৪ হাজার ৮১৯ টাকার মাদকদ্রব্য জমা দিয়েছে বিজিবি। সব মিলেয়ে যার মোট পরিমাণ ৮ কোটি ৮৫ লাখ ৬৪ হাজার ৩০০ টাকা।  

মাদক ধ্বংসের সময় রাজশাহী জেলা প্রশাসক এসএম আবদুল কাদের, বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক শামীম মাসুদ আল ইফতেখার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুব্রত পাল, পরিবেশ অধিদফতরের রাজশাহীর উপ-পরিচালক মামুনুর রশীদসহ বিজিবি, কাস্টমস ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।