ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গাজীপুরে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
গাজীপুরে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে অজয় চন্দ্র দাস নামে এক রিকশাচালককে হত্যার দায়ে মানিক রাজবংশি নামে আরেক রিকশাচালককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ মার্চ) সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হক এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত মানিক রাজবংশি টাঙ্গাইলের বাসাইল থানার করাতীপাড়া এলাকার সন্তোষ রাজবংশির ছেলে।

নিহত অজয় চন্দ্র দাস নেত্রকোনার মোহনগঞ্জ থানার রানাহিজল এলাকার মৃত. বুদু চন্দ্র দাসের ছেলে।  

আদালত ও এজাহার সূত্রে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর সাতাইশ এলাকায় স্বপরিবারে বাসা ভাড়া থেকে রিকশাভ্যান চালাতো নিহত অজয় চন্দ্র দাস ও দণ্ডপ্রাপ্ত মানিক রাজবংশি। ২০১৪ সালের ১২ মে সকাল সাড়ে ৮টার দিকে আসামি মানিক পূর্ব শত্রুতার জের ধরে অজয়কে লোহার হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করলে গুরুত আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উত্তরার একটি হাসপাতালে ভর্তি করে এবং আসামিকে আটক করে পুলিশে দেয়।

এর দুইদিন পর চিকিৎসাধীন অবস্থায় অজয় হাসপাতালে মারা যান। এ ঘটনায় নিহতের স্ত্রী হিরণ রানী দাস বাদী হয়ে টঙ্গী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দালিখ করেন। এরই প্রেক্ষিতে আদালত এ রায় দেন।  

গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম বিষয়ট নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি মো. হারিজ উদ্দিন আহম্মদ এবং আসামি পক্ষে ছিলেন ওয়াহিদুজ্জামান আকন (তমিজ)।  

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
আরএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।