ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চৌহালীর নির্মাণাধীন বাঁধে ফের ধস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
চৌহালীর নির্মাণাধীন বাঁধে ফের ধস খাসকাউলিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাশে ধস নেমেছে।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের চৌহালীতে যমুনা নদী তীর সংরক্ষণ প্রকল্পের আওতায় নির্মাণাধীন বাঁধে আবারো ধস নেমেছে। এর আগে ১৭ মার্চ একই বাঁধের মধ্য খাস কাউলিয়া অংশের ৩০ মিটার ধসে যায়। 

এদিকে ১০ দিনের ব্যবধানে একই এলাকায় দ্বিতীয়বারের মতো ধস দেখা দেয়ায় স্থানীয়দের মধ্যে আতংক বিরাজ করছে।  

মঙ্গলবার (২৭ মার্চ) ভোরে চৌহালী উপজেলার খাসকাউলিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাশে এ ধস দেখা দেয়।

সকাল ৭টা পর্যন্ত বাঁধটির প্রায় ২৫ মিটার অংশ ধসে নদীগর্ভে বিলীন হয়।

খাস কাউলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহীদ হোসেন ও স্থানীয়রা জানান, ২০১৫ সালে সিরাজগঞ্জের চৌহালী ও টাঙ্গাইল জেলার সাত কিলোমিটার এলাকায় যমুনা নদী তীর রক্ষায় ১০৯ কোটি টাকা ব্যয়ে এ বাঁধ নির্মাণ কাজ শুরু হয়। বাঁধটি নির্মাণের শেষ পর্যায়ে গত বছরের ২ মে ধস দেখা দেয়। এরপর একই বছর ১৬ মে, ৮ ও ২৩ জুন ৩, ৭, ১৯, ২০, ২১ ও ২৩ জুলাই এবং ২২ অক্টোবর এ প্রকল্পটির বিভিন্ন অংশে ধস ও ভাঙ্গন সৃষ্টি হয়।  

এ বছরের ১৭ মার্চ খাস কাউলিয়া অংশে ধস দেখা দেয়। ধস রোধে কোনো ব্যবস্থা না নেয়ায় মঙ্গলবার একই এলাকায় ফের ধস দেখা দিয়েছে। বার বার বাঁধটি ধসের কারণে স্থানীয়দের মধ্যে আতংক বিরাজ করছে।  

চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আনিসুর রহমান বাংলানিউজকে জানান, খাস কাউলিয়া বালিকা বিদ্যালয়ের পশ্চিমে প্রায় ২৫ মিটার এলাকা ধসে গেছে। পানি উন্নয়ন বোর্ডকে বিষয়টি জানানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।