ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জমি দখল করতে না পেরে মিথ্যা মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৮
জমি দখল করতে না পেরে মিথ্যা মামলা সংবাদ সম্মেলনে ভুক্তভোগীর পরিবার-ছবি-বাংলানিউজ

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার জয়নগর গ্রামে জমি দখল করতে না পেরে মিথ্যা মামলা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গোপাল চন্দ্র কুন্ডু নামের এক ব্যক্তির বিরুদ্ধে মিথ্যা মামলা করায় সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীর পরিবার।

রোববার (২৫ মার্চ) দুপুর ১২টার দিকে জয়নগর বাজারের পাশে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গোপালের বড় ভাই শ্যাম কুমার কুন্ডু। সংবাদ সম্মেলনে বোয়ালমারী পূজা উদযাপন কমিটির সভাপতি সুভাস চন্দ্র সাহা, প্রশান্ত কুমার সাহা, শহিদুর রহমানসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

 

জানা গেছে, বোয়ালমারী উপজেলার জয়নগর গ্রামের দেলোয়ার মুন্সীর ছেলে আজাহার মুন্সী গ্রামের গৌরপদ চন্দ্রের ছেলে গোপাল চন্দ্রের ৬০ শতাংশ জমির মধ্যে দুই শতাংশ জমি দখল করে ঘর তোলেন। এ ঘটনায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে গোপাল লিখিত অভিযোগ দেন। অভিযোগের পর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জমির সব কাগজপত্র যাচাই-বাছাই করে বিষয়টি জানতে পারেন। পরে শালিসে আজাহারকে জায়গা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত দেন। কিন্তু তিনি শালিসে মানলেও পরবর্তীতে মানতে অপরাগতা স্বীকার করেন।  

এ ঘটনায় চেয়ারম্যান এসিল্যান্ডের সাহায্য কামনা করেন। এসিল্যান্ডও ঘটনার সত্যতা পেলে গত ২০ মার্চ জোরপূর্বক তোলা টিনের ঘরটি উচ্ছেদ করে দেন।  

এ ঘটনার তিনদিন পর এক নাটক সাজিয়ে পুলিশের সহায়তায় গোপালের বিরুদ্ধে মিথ্যা মামলা করেন আজাহার। মামলায় গোপাল ৪ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে এবং আজাহারের উপর হামলা করেছে বলে অভিযোগ আনা হয়েছে।  

বোয়ালমারী উপজেলার পূজা উদযাপন কমিটির সভাপতি সুভাস চন্দ্র সাহা বলেন, ঘটনার শুরু থেকেই জানি। আজাহার জোর করে জমি দখল করার চেষ্টা করেছেন। অভিযোগ উঠায় ব্যবস্থা নিয়েছে প্রশাসন অথচ মামলায় পড়েছেন গোপাল।  

জয়নগর ইউনিয়নের চেয়ারম্যান মো. মজিবর রহমান বলেন, আজাহারের জমি ঠিক রয়েছে। তার জমি এক জায়গায় সে দখল করেছে আরেক জায়গা। তাই প্রশাসন তার দখল করা ঘর ভেঙে উচ্ছেদ করে দিয়েছে।  

চেয়ারম্যান বলেন, গোপালের বিরুদ্ধে যে মামলা হয়েছে সেদিন গ্রামে এমন কোনো ঘটনাই ঘটেনি। অথচ জয়নগর ফাঁড়ি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন ব্যক্তিগত স্বার্থে মিথ্যা প্রাথমিক প্রতিবেদন দেওয়ায় মামলাটি হয়েছে। জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।  
 
বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৮ 
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ