ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৮
খুলনায় যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস পালিত খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা/ছবি: বাংলানিউজ

খুলনা: ২৫ মার্চ গণহত্যা দিবস। সরাদেশের ন্যায় সরকারিভাবে খুলনায়ও যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে দিবসটি।

এ উপলক্ষে রোববার (২৫ মার্চ) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ।

খুলনা জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান বলেন, এতো বড় গণহত্যা পৃথিবীর কোনো দেশে হয়নি। ১৯৭১ সালের ২৫ মার্চ কালো রাতে প্রায় এক লাখ মানুষকে হত্যা করা হয়। সেই নিকৃষ্ট হত্যাকারীদের ধিক্কার জানাতে রাত ৯টায় সবাই এক মিনিট বাতি নিভিয়ে ব্লাক আউট পালন করা হবে।  
তিনি বলেন, ১৯৭১ সালের ২০ মে চুকনগরে একদিনে ১০ হাজারের বেশি মানুষকে হত্যা করা হয়। এটি এ অঞ্চলের নৃশংসতম গণহত্যা। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে এ সমস্ত স্থান পরিদর্শন করা দরকার।

খুলনা জেলা প্রশাসক মো. আমিন উল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নূর-ই-আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. বদিউজ্জামান, বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মো. আবু সাইদ, জেলা তথ্য অফিসের উপ পরিচালক ম. জাভেদইকবাল, ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশেক হাসান এবং বীর মুক্তিযোদ্ধা সরদার মাহবুবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৮
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।