ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শীতলক্ষ্যায় নৌকা ডুবি, উদ্ধার হয়নি নিখোঁজরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
শীতলক্ষ্যায় নৌকা ডুবি, উদ্ধার হয়নি নিখোঁজরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ): নারায়ণগঞ্জের রূপগঞ্জে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় যাত্রীবাহী একটি ইঞ্জিন বিহীন নৌকা মাঝিসহ ১৫ জন যাত্রী নিয়ে ডুবে গেছে। এতে মাঝিসহ ১০ জন সাঁতরিয়ে পাড়ে উঠতে পারলেও অপর পাঁচজন নিখোঁজ রয়েছেন।

শনিবার (২৫ মার্চ) সকাল ৯টার দিকে উদ্ধার কাজ শুরু হলেও সন্ধ্যা ৬টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিখোঁজদের সন্ধান মেলেনি।

এর আগে শুক্রবার (২৩ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার রুপসী কাজীপাড়া এলাকার শীতলক্ষ্যা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

পরে রাত ৩টা পর্যন্ত ডেমরা ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিখোঁজদের সন্ধানে নদীর তলদেশে উদ্ধার তৎপরতা চালালেও রাতের গভীরতা ও গ্যাস সংকটের কারণে বন্ধ রাখা হয় উদ্ধার কাজ।
   
নিখোঁজরা হলেন- রাজধানীর কদমতলী থানার দক্ষিণ দনিয়ার আজিজুল মিয়ার ছেলে কারখানা শ্রমিক লতিফ (১৮), পূর্ব ধোলাইরপার এলাকার রবিউল মিয়ার ছেলে টেইলার্স শ্রমিক শরীফ (২৮), একই এলাকার নাসির উদ্দিনের ছেলে জুতা ব্যবসায়ী তুষার (২৬), জয়নাল মিয়ার ছেলে নাট বল্টু ব্যবসায়ী বাবু (২০) ও রূপগঞ্জের তারাব পৌরসভার দক্ষিণ মাসাবো এলাকার সিরাজুল ইসলামের ছেলে জাসিম (২৮)।

এছাড়া প্রাণে বেঁচে যাওয়ারা হলেন, যাত্রাবাড়ি এলাকার শেখ মিরাজ রহমান, গোলাম মোক্তাদীর, জাহিদুল আলম, সিদ্দিরগঞ্জ থানার চিটাগাং রোড এলাকার কনক মজুমদার, মুন্সিগঞ্জের লৌহজং থানার বাবু, দনিয়ার ইব্রাহিম, বিল্লাল হোসেন, মোহাম্মদ আলী, জসিম মিয়া, নৌকা মাঝি কালিমুল্লা।  

ডেমড়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা শাহরিয়ার রহমান জানান, দুর্ঘটনাস্থল সঠিকভাবে দেখাতে পারছেন না কেউ। এতে উদ্ধার কার্যক্রম ব্যাহত হচ্ছে। ডুবুরি দল কাজ চালিয়ে যাচ্ছেন।

দুর্ঘটনা কবলিত নৌকার মাঝি কালিমুল্লাহ জানান, বাল্কহেডের কোনো বাতি ছিল না। হঠাৎ করে অন্ধকারের মধ্যে তাদের যাত্রীবাহী নৌকায় ধাক্কা দিলে নৌকাটি ডুবে যায়। পরে দ্রুতবেগে বাল্কহেডসহ চালক পালিয়ে যান।
 
রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল হক বলেন, ঘাতক বালুবাহী বাল্কহেডটি ঘটনা ঘটিয়ে চালকসহ পালিয়ে যাওয়ায় এখনো তা সনাক্ত করা যায়নি। তবে ডুবে যাওয়া নৌকাটি উদ্ধার করা হয়েছে।

বাংলাদেশ নৌ পুলিশ সুপার ঢাকা অঞ্চল কেএম এহসানুল্লাহ বলেন, ডুবুরি দিয়ে নিখোঁজদের খোঁজা হচ্ছে। আমরা চেষ্টা করছি, নিখোঁজদের উদ্ধার করে স্বজনদের হাতে তুলে দেওয়ার জন্য।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।