ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুণ্যস্নানের জন্য প্রস্তুত ঐতিহাসিক চিলমারীবন্দর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
পুণ্যস্নানের জন্য প্রস্তুত ঐতিহাসিক চিলমারীবন্দর স্নানলগ্ন।

কুড়িগ্রাম: হিন্দু ধর্মালম্বীদের পাপ মোচনে দেশের দ্বিতীয় বৃহত্তম অষ্টমীর স্নানস্থল কুড়িগ্রামের ব্রহ্মপুত্র নদের ঐতিহাসিক চিলমারীবন্দর প্রস্তুত হয়েছে নতুন সাজে।

রোববার (২৫ মার্চ) শুক্ল পক্ষের অষ্টম তিথিতে অর্থাৎ ভোর থেকে সকাল ৭টা ৫২মিনিট ২৭ সেকেন্ড পর্যন্ত হিন্দু ধর্মাবলম্বীরা চিলমারীর ব্রহ্মপুত্র নদে এই অষ্টমীর স্নানে অংশ নেবেন।

দেশ-বিদেশ থেকে পুণ্যার্থীরা এখানে আসছেন।

প্রতিবারই প্রায় পাঁচ লাখ পুণ্যার্থীর সমাগম ঘটে চিলমারীর এই অষ্টমীর স্নানে। তবে এবারে শনিবার (২৪ মার্চ) সকাল ১০টা ১৪ মিনিট থেকে পর দিন রোববার সকাল ৭টা ৫২মিনিট ২৭ সেকেন্ড পর্যন্ত স্নানলগ্ন হিসেবে ধরা হয়েছে।

স্নানকে ঘিরে নদীর পাড় ঘেঁষে প্রায় পাঁচ কিলোমিটার এলাকা ধরে মেলা বসেছে। ইতোমধ্যে দূর-দূরান্ত থেকে পুণ্যার্থীরা চিলমারী আসতে শুরু করেছেন। তাদের রাত্রিযাপনের জন্য চিলমারী উপজেলার সব স্কুল রাত-দিন খোলা রাখার ব্যবস্থা নেওয়া হয়েছে।

চিলমারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃষ্ণ কুমার সরকার বাংলানিউজকে জানান, অষ্টমীর স্নান ও মেলাকে কেন্দ্র করে নিঃচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যেকোনো ধরনের সহযোগিতার জন্য ০১৭০৯৯৭৪৫০৭ নম্বরে কল করে জানানোর জন্য সবাইকে অনুরোধ জানানো হচ্ছে।

চিলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মির্জা মুরাদ হাসান বেগ বাংলানিউজকে জানান, স্নান সেরে পোশাক পরিবর্তনের জন্য গোটা মেলায় ৩০টি বুথ, পয়ঃনিষ্কাশনের জন্য ৩২টি ল্যাট্রিন, ১১টি টিউবয়েলসহ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১টি নিয়ন্ত্রণ কক্ষ খোলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad