ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুদ্ধাপরাধের বিচারের পক্ষে জনমত গড়তে ছাত্রলীগকে স্বরাষ্ট্রমন্ত্রীর আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

ঢাকা: যুদ্ধাপরাধীদের বিচার নিশ্চিত করতে ছাত্রলীগ নেতা-কর্মীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন।

যুদ্ধাপরাধের বিচারের বিরুদ্ধে বিএনপি জামায়াত ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করে তিনি বলেন, এ ষড়যন্ত্র রুখে যুদ্ধাপরাধের বিরুদ্ধে জনমত গড়তে ছাত্রলীগকে কাজ করতে হবে।

 

ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের সামনে ঢাকা মহানগর ছাত্রলীগ (উত্তর) আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাহারা খাতুন এ কথা বলেন।

তিনি বলেন, ‘নির্বাচনী ইশতেহার মেনেই আমরা জাতির জনকের হত্যাকারিদের ফাঁসির রায় কার্যকর করেছি এবার যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নেওয়া হয়েছে। ’

তিনি বলেন, ‘জাতির জনকের  পাঁচ খুনিকে ফাঁসি দেওয়া হয়েছে । বাকি ছয় পলাতক খুনিকে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে। ’

বিভিন্ন দেশে পলাতক খুনিদের গ্রেফতার করতে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানান তিনি।

ছাত্রলীগের মধ্যে অনুপ্রবেশকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ছাত্রলীগ-নেতা-কর্মীদের নির্দেশ দেন সাহারা খাতুন।

ছাত্রলীগ নেতাদের লেখাপড়া শিখে উচ্চ-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের হাল ধরারও আহব্বান জানান তিনি।

এছাড়াও ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ বাস্তবায়নে ভেদাভেদ ভুলে কাজ করতে বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।  

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাংসদ ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক  সাংসদ বিএম মোজাম্মেল হক, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাবেক ছাত্রনেতা সাইফুজ্জামান শেখর, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি মাহামুদ হাসান রিপন, সাধারন সম্পাদক মাহাফুজুল হায়দার চৌধুরী রোটনসহ ছাত্রলীগ নেতারা।

বাংলাদেশ স্থানীয় সময় : ১৬.২৫ ঘন্টা আগস্ট ২৫, ২০১০।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ