ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিবির সঙ্গে গুলিবিনিময়ে ‘জালাল হত্যার সন্দেহভাজন’ নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
ডিবির সঙ্গে গুলিবিনিময়ে ‘জালাল হত্যার সন্দেহভাজন’ নিহত

ঢাকা: রাজধানীর মিরপুরে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যদের সঙ্গে ‘গুলিবিনিময়কালে’ এক যুবক নিহত হয়েছেন। তিনি ডিবির পরিদর্শক জালাল উদ্দিন হত্যার প্রধান সন্দেহভাজন হাসান বলে নিশ্চিত কর্মকর্তারা।

বৃহস্পতিবার (২২ মার্চ) দিনগত রাত আড়াইটার দিকে মিরপুরের ভাঙাব্রিজ শাপলা হাউজিং এলাকায় এ গুলিবিনিময় ঘটে।

ডিবি পশ্চিমের উপ-কমিশনার (ডিসি) মোখলেছুর রহমান বাংলানিউজকে জানান, পুলিশ পরিদর্শক জালাল উদ্দিন হত্যার প্রধান সন্দেহভাজন হাসানসহ কয়েকজন ওই এলাকায় অবস্থান করছে, এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে অভিযান চালায় ডিবি।

তখন সন্ত্রাসীরা ডিবির সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) খন্দকার মুনজুর রাহী জানান, ‘গুলিবিনিময়কালে’ ওই যুবক গুলিবিদ্ধ হন। তাকে দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ওই যুবককে মৃত ঘোষণা করেন।

মোখলেছুর রহমান বলেন, নিহত যুবক হাসান বলে আমরা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছি। পুলিশের কাছে থাকা হাসানের ছবি ও বয়সের সঙ্গে তার মিল রয়েছে। তবে স্বজনরা মরদেহ শনাক্ত করার পর বিষয়টি পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে।

ঘটনাস্থল থেকে তিনটি পিস্তল উদ্ধার করা হয়েছে জানিয়ে ডিবির ডিসি বলেন, যে তিনটি পিস্তল উদ্ধার করা হয়েছে, এগুলোর মধ্যে দু’টি পুলিশ সার্জেন্টের খোয়া যাওয়া পিস্তল।

গত জানুয়ারিতে মধ্য পীরেরবাগের একটি বাসা থেকে দুই সার্জেন্টের পিস্তল খোয়া যায়। ওই পিস্তল উদ্ধারের সূত্র ধরে গত ১৯ মার্চ মধ্য পীরেরবাগের একটি বাসায় অভিযান চালায় ডিবি। এ সময় সন্ত্রাসীদের গুলিতে ডিবির পরিদর্শক জালাল উদ্দিন মারা যান। তখন সন্দেহভাজন সন্ত্রাসী হাসানসহ কয়েকজন বাড়ির পেছন দিক দিয়ে পালিয়ে যায়।

বাংলাদেশ সময়: ০৮৩১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮/আপডেট ১১২৪ ঘণ্টা
এজেডএস/এসআই/আরআইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।