ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শুরুতেই ভোগান্তি: মিলছে না বাসের কাঙ্ক্ষিত টিকিট

মহিবুব জামান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০
শুরুতেই ভোগান্তি: মিলছে না বাসের কাঙ্ক্ষিত টিকিট

ঢাকা: ঈদ উপলক্ষে দূরপাল্লার যাত্রীবাহী বাসের আগাম টিকিট বিক্রি শুরু হওয়ার দ্বিতীয় দিনেই ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বেশির ভাগ কাউন্টারেই নেই সেপ্টেম্বরের ৭, ৮ ও ৯ তারিখের টিকিট।



বৃহস্পতিবার রাজধানীর আসাদগেট, কলেজগেট, শ্যামলী, কল্যাণপুর ও গাবতলীর বিভিন্ন বাস কাউন্টারগুলোতে দেখা গেছে টিকিট প্রত্যাশী মানুষের উপচে পড়া ভিড়। অনেককেই টিকিট না পেয়ে খালি হাতে ফিরতে দেখা গেছে।

আগাম টিকিট কিনতে আসা বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা সাইদুর রহমান বলেন, অনেকেই যাত্রী সেজে টিকিট কিনে রেখেছে। পরে তারা সেগুলো বিক্রি করবেন। এর ফলে এই কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে।

বিশ্ববিদ্যালয় খোলা ছিল তাই দীর্ঘদিন বাড়ি যাওয়া হয়নি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সজীবের। যশোরের টিকিট কাটতে এসেছিলেন তিনি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডির কাছে টিকিটের এই কৃত্রিম সংকটের কথা জানিয়ে তিনি বলেন, অনলাইন টিকেট বিক্রয়ের ব্যবস্থা থাকলে এত ভোগান্তি করে টিকিট কিনতে হতো না।

একই দাবি ছিল টিকিট কিনতে আসা অনেকেরই।

সেপ্টেম্বরের ৮, ৯ ও ১০ তারিখের টিকেট প্রথম দিনেই শেষ হয়ে গেছে বলে জানান, গাবতলী, কল্যাণপুর, কলেজ গেট ও আসাদগেটের প্রায় কাউন্টার মাস্টার ও ম্যানেজাররা।

হানিফ এর কাউন্টার মাস্টার উমেশ রাজবংশী জানান, এখন শুধু ১ থেকে শুরু করে ৬ তারিখ পর্যন্ত টিকেট বিক্রি চলছে।

এসআর ট্রাভেলস্ এর কল্যাণপুর শাখার ম্যানেজার মো. আমিন নবি বলেন, ঈদের ৮, ৯ ও ১০ তারিখের টিকিট শেষ। এখন শুধু ৪, ৫, ৬ ও ৭ তারিখের টিকিট বিক্রি হচ্ছে।

ঈদ উপলক্ষে গতকাল বুধবার ভোর ছয়টা হতে আগাম টিকিট বিক্রি শুরু হয় রাজধানীর বিভিন্ন বাস কাউন্টার। আর ঘর অভিমুখী মানুষ এই ‘মহামূল্যবান’ টিকিটের জন্য সেহরির পর থেকেই লাইনে দাঁড়িয়ে থাকছেন।

অন্যদিকে ঈদের সময় মাত্রাতিরিক্ত যানজটের আশঙ্কায় বাসের ট্রিপ সংখ্যা কমিয়ে আনা হচ্ছে বলে জানিয়েছে অধিকাংশ দূরপাল্লার পরিবহন কোম্পানিগুলো।

যানজটের কারণে গাড়িগুলো রাস্তায় আটকে থাকার ফলে অতিরিক্ত ট্রিপ নিয়ন্ত্রণ করা সম্ভব হয় না, ফলে যাত্রীরা দুর্ভোগে পড়েন। সে কারণে প্রতিদিন ৪টি করে ট্রিপ কমানো হয়েছে বলে জানান শ্যামলী পরিবহনের ম্যানেজার পারভেজ মাহমুদ।

একই দাবি নিয়ে এসআর ট্রাভেলস্ গাবতলীর সহকারী ম্যানেজার তরিকুল ইসলাম ও হানিফ পরিবহনের কলেজগেট কাউন্টার এর ম্যানেজার মো: ফিরোজ আহমেদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, গত ঈদে গাড়ি রাস্তায় আটকে থাকার কারণে সঠিক সময়ে বাস দিতে না পারায় যাত্রীরা কাউন্টারে ভাঙচুর চালায়। এ কারণে এবার ৪টা ট্রিপ বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।