ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে অবৈধ স্থাপনায় উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে অবৈধ স্থাপনায় উচ্ছেদ নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের (সওজ) উচ্ছেদ অভিযান

নারায়ণগঞ্জ: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে অবৈধভাবে গড়ে উঠা ফুটপাথ, খাবার হোটেল, ওষুধের দোকান, পরিবহন টিকিট কাউন্টার ও সরকার দলীয় বিভিন্ন সংগঠনের কার্যলয়সহ কমপক্ষে দেড় হাজার অবৈধ স্থাপনা উচ্ছে করে দিয়েছে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।

সোমবার (১৯ মার্চ) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগ ঢাকা জোনের স্ট্যাট অ্যান্ড ল’ অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে চলে এ অভিযান।

এসময় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আলীউল হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শাহরিয়ার আলম ও উপ-সহকারি প্রকৌশলী মতিয়ার রহমানসহ পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকী বাংলানিউজকে বলেন, শিমরাইল মোড়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দু,পাশে অবৈধভাবে ফুটপাথ, মার্কেটের সামনে সরকারি জায়গা দখল করে কাঁচা-পাকা দোকান, খাবার হোটেল, ফার্মেসিসহ পরিবহন টিকিট কাউন্টার গড়ে উঠেছে। দখলকারীরা দোকানপাট গড়ে তুলে জনচলাচলে বিঘ্ন সৃষ্টি করছিলো। তাই অবৈধভাবে গড়ে উঠা সব স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় দু’পাশে সরকারি জমি দখল করে এক শ্রেণীর প্রভাবশালী ব্যক্তি, জনপ্রতিনিধি, সন্ত্রাসী, চাঁদাবাজ চক্র বিভিন্ন দোকানপাট গড়ে তুলে ভাড়া বাণিজ্য করে আসছিল। এসব দোকানপাট থেকে দৈনিক ভাড়া ২শ’ থেকে ৩শ’ টাকা পর্যন্ত আদায় করা হতো। তাছাড়া ব্যবসায়ীদের কাছ থেকে ৫০ হাজার থেকে ৫ লাখ টাকা পর্যন্ত অগ্রিম নিয়েছে অবৈধ দখলকারীরা।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।