ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএস২১১

আহতদের গ্রহণ করতে বিমানবন্দরে স্বজনরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
আহতদের গ্রহণ করতে বিমানবন্দরে স্বজনরা আহতদের গ্রহণ করতে বিমানবন্দরে স্বজনরা/ ছবি: সুমন শেখ-বাংলানিউজ

ঢাকা: নেপালের কাঠমান্ডুতে প্লেন দুর্ঘটনায় আহত একই পরিবারের তিন সদস্যকে গ্রহণ করতে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে অপেক্ষা করছেন স্বজনরা।

শুক্রবার (১৬ মার্চ) বিকেল ৩টার পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০৭২ ফ্লাইটে আহত  মেহেদী হাসান, আলমুননাহার অ্যানি, ও স্বর্ণাকে দেশে আনা হচ্ছে।  

এই খবরে বিমানবন্দরের ৮ নম্বর গেটে অপেক্ষা করছেন তাদের বাবাসহ আত্মীয়-স্বজনরা।

আহত স্বর্ণা, অ্যানি ও মেহেদী একই পরিবারের সদস্য। গত ১২ মার্চ নেপালে ঘুরতে গিয়েছিলেন তারা। তিনজন বেঁচে ফিরলেও এই দুর্ঘটনায় নিহত হয়েছেন অ্যানির স্বামী এফএইচ প্রিয়ক ও তার শিশু কন্যা।  

বিমানবন্দরে অপেক্ষারত আহত তিনজনের স্বজনদের মধ্যে রয়েছেন- মেহেদী হাসানের বাবা তোফাজ্জল হোসেন, স্বর্ণার বাবা সৈয়দ আবুল হাসান, চাচি পারভিন আক্তার, মামী রাশিদা আক্তার  এবং বোন জুঁই। তাদের গ্রামের বাড়ি গাজীপুরে। আহত অ্যানি, স্বর্ণা ও মেহেদী।  ছবি: সংগৃহীতএর আগে সকালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের জিএম (কমিউনিকেশন্স ও পাবলিক রিলেশন্স) কামরুল ইসলাম জানান, আহত মেহেদী, স্বর্ণা ও অ্যানিকে বিকেলে বিমানের একটি ফ্লাইটে দেশে আনা হচ্ছে। দেশে তাদের চিকিৎসার জন্য রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হবে। তাদের চিকিৎসার সব কিছুই ইউএস-বাংলা কর্তৃপক্ষ বহন করবে।  

গত বৃহস্পতিবার (১৫ মার্চ) কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন স্বর্ণা, অ্যানি ও মেহেদীকে দেশে ফেরার জন্য ছাড়পত্র দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।  

এছাড়া ওইদিনই আহত আরেক যাত্রী শাহরিন আহমেদকে ইউএস-বাংলা কর্তৃপক্ষের তত্ত্বাবধানে ঢাকায় আনা হয়। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি রয়েছেন।  

চিকিৎসকরা বলেছেন, শাহরিনের ৫ শতাংশ ঝলসে গেছে। তিনি এখন ভালো আছেন।  

গত ১২ মার্চ ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস২১১।  

এতে প্লেনের ৭১ আরোহীর মধ্যে ৫১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ফ্লাইটটির পাইলট, কো-পাইলট, ক্রুসহ ২৬ বাংলাদেশি আরোহী রয়েছেন।  

** ফ্লাইট বিএস২১১: দেশে ফিরছেন আরও তিন বাংলাদেশি

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
এমসি/আরআইএস/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।