ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফ্লাইট বিএস২১১

কাঠমান্ডু গেলেন নিহত বাংলাদেশির ৩ স্বজন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
কাঠমান্ডু গেলেন নিহত বাংলাদেশির ৩ স্বজন ১২ মার্চ ত্রিভুবন বিমানবন্দরে বিধ্বস্ত হয়ে যায় বিএস২১১ ফ্লাইটটি। ছবি: সংগৃহীত

ঢাকা: প্লেন দুর্ঘটনায় নিহত দুইযাত্রীর তিন স্বজনকে নেপালের রাজধানী কাঠমান্ডু পাঠানো হয়েছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের তত্ত্বাবধানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে শুক্রবার (১৬ মার্চ) তাদের কাঠমান্ডু পাঠানো হয়। 

সকালে রাজধানীর বারিধারায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের কার্যালয়ে কোম্পানির জিএম (কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন্স) কামরুল ইসলাম এ কথা জানান।  

তিনি জানান, বিধ্বস্ত হওয়া প্লেনের নিহত যাত্রী পিয়াস রায়ের বাবা সোহেন্দু বিশ্বাস রায় এবং বিলকিস আরার ভাই মাসুদ ও তার স্বামীকে বিমানের একপি ফ্লাইটে কাঠমান্ডু পাঠানো হয়েছে।

 

এছাড়া ফ্লাইট বিএস২১১ বিধ্বস্ত হয়ে আহত তিন যাত্রীকে শুক্রবার বিকেলে ঢাকায় আনা হবে। তাদের ভর্তি করা হবে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে।  

ইউএস-বাংলা এয়ারলাইন্সের জিএম কামরুল ইসলাম বলেন, প্লেন দুর্ঘটনায় আহত যাত্রী মেহেদী হাসান, আলমুন নাহার অ্যানি ও সৈয়দা কামরুন নাহার স্বর্ণাকে শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে আনা হচ্ছে।  

‘একই পরিবারের এই তিনজনকে তাদের চিকিৎসার জন্য রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হবে। তাদের চিকিৎসার সব কিছুই ইউএস-বাংলা কর্তৃপক্ষ বহন করবে। ’ 

এর আগে কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন স্বর্ণা, অ্যানি ও মেহেদীকে দেশে ফেরার জন্য ছাড়পত্র দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। জানা গেছে, দুর্ঘটনায় অ্যানির স্বামী এফএইচ প্রিয়ক ও তার শিশু কন্যা মারা গেছেন।  

এদিকে দুর্ঘটনায় আহত যাত্রী শাহরিন আহমেদকে ইউএস-বাংলা কর্তৃপক্ষের তত্ত্বাবধানে বৃহস্পতিবার (১৫ মার্চ) ঢাকায় আনা হয়। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি রয়েছেন।  

চিকিৎসকরা বলেছেন, শাহরিনের ৫ শতাংশ পোড়া রয়েছে। তিনি এখন ভালো আছেন।  

গত ১২ মার্চ ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস২১১।  

এতে প্লেনের ৭১ আরোহীর মধ্যে ৫১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ফ্লাইটটির পাইলট, কো-পাইলট, ক্রুসহ ২৬ বাংলাদেশি আরোহী রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
ইইউডি/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।