ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাদা শার্ট দিবস ঘোষণা করবেন মেয়র

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
সাদা শার্ট দিবস ঘোষণা করবেন মেয়র সভায় মেয়রসহ অন্য কর্মকর্তারা/ছবি: শাকিল

ঢাকা: সাদা প‌রিচ্ছন্নতার প্র‌তীক, শুদ্ধতার প্র‌তীক। তাই নগরবাসীর মতাম‌তের ভি‌ত্তি‌তে বছ‌রের যে কোনো এক দিন সাদা শার্ট দিবস ঘোষণা করা হ‌বে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন ঢাকা দ‌ক্ষিণ সি‌টি করপোরেশ‌নের (ডিএস‌সি‌সি) মেয়র সাঈদ খোকন।

শুক্রবার (১৫ মার্চ) দুপু‌রে নগর ভবনের ব্যাংক ফ্লো‌রে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবা‌র্ষিকী উদযাপন উপল‌ক্ষে ‘স্বচ্ছ ঢাকা’ প‌রিচ্ছন্নতা সপ্তাহ উপল‌ক্ষে সংবাদ স‌ম্মেলন মেয়র একথা জানান।  

এসময় উপ‌স্থিত ছি‌লেন প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল ও সি‌টি করপো‌রেশ‌নের কর্মকর্তারা।

‌মেয়র ব‌লেন, বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের প্রতি বিনম্র শ্রদ্ধা জানা‌নোর উপায় হি‌সে‌বে আমরা স্বচ্ছ ঢাকা প‌রিচ্ছন্নতা কর্মসূচি ঘোষণা ক‌রে‌ছি। আমরা চাই রাজধানী‌কে এক‌টি পরিচ্ছন্ন নগরী হি‌সে‌বে গ‌ড়ে তুল‌তে। এরইমধ্যে ডিএসসিসির নাগরিকদের সঙ্গে আলাপ-আলোচনার ভিত্তিতে পরিচ্ছন্ন নগরী গড়ার উদ্যোগের কথা জানিয়েছি।

তিনি বলেন, আমরা স্বচ্ছ ঢাকা গড়তে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছি। নাগরিকদের সঙ্গে আলাপ করে দেখেছি এই শহরের প্রতিটি মানুষ চায় একটা স্বচ্ছ জীবন, স্বচ্ছ শহর, সুস্থ ও সুন্দর জীবন। সেই স্বচ্ছ ও পরিচ্ছন্ন শহরের পূর্বশর্ত পরিষ্কার-পরিচ্ছন্নতা।  এ ব্যাপারে নগরবাসী একমত হয়েছেন এবং আমাদের আশ্বস্ত করেছেন, গৃহীত কর্মসূচিতে একত্মতা ঘোষণা করবেন। জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের সর্বেোত্তম উপায় হিসেবে স্বচ্ছ ঢাকা কর্মসূচি ঘোষণা করেছি।

‘শুধু নগরী প‌রিচ্ছন্ন কর‌লেই চলবে না। আমা‌দের মন ও প‌রি‌ধেয় বস্ত্র প‌রিষ্কার-প‌রিচ্ছন্ন রাখ‌তে হ‌বে। শুভ্র মন ও স্বচ্ছতা আন‌তে ১৮ মার্চ ঢাকা দ‌ক্ষিণ সিটি করপো‌রেশ‌নের মেয়র, কাউ‌ন্সিলর, কর্মকর্তা-কর্মচারীরা সাদা শার্ট পরবে। এরপর নাগ‌রিকবাসীর মতামত নি‌য়ে দিনক্ষণ ঠিক ক‌রে সাদা শার্ট দিবস ঘোষণা করবো’

নাগরিক‌দের শুভ্র মন উপহার দি‌তে স্বচ্ছ ঢাকা কর্মসূচিতে অংশগ্রহ‌ণের মাধ্য‌মে উদ্বুদ্ধু কর হ‌বে বলেও জানান মেয়র।

সাঈদ খোকন আরও ব‌লেন, প‌রিচ্ছন্নতায় ঢাকা দক্ষিণ সি‌টি করপো‌রেশন গিনেস বুকে রেকর্ড করার ঘোষণা দেবে। স্বচ্ছ ঢাকা প‌রিচ্ছন্নতা সপ্তাহ শুরু হবে ১৭ মার্চ। চলবে ২৩ মার্চ পর্যন্ত। এই সপ্তা‌হে ডিএস‌সি‌সি এলাকা প‌রিচ্ছন্ন রাখার বি‌শেষ ক্র্যাশ প্রোগ্রা‌মে।

বাংলা‌দেশ সময়: ১২৪৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৮
এসএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad