ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পেছালো প্রধানমন্ত্রীর ময়মনসিংহ সফর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
পেছালো প্রধানমন্ত্রীর ময়মনসিংহ সফর প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ময়মনসিংহ: আগামী ৫ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ময়মনসিংহ সফরে আসার কথা থাকলেও এটি এক সপ্তাহ পিছিয়েছে। নতুন তারিখ অনুযায়ী আগামী ১২ এপ্রিল তিনি ময়মনসিংহ সফর করবেন।

বৃহস্পতিবার (১৫ মার্চ) জেলা প্রশাসক (ডিসি) ড. সুভাষ চন্দ্র বিশ্বাস বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রধানমন্ত্রীর ময়মনসিংহ সফরের নতুন তারিখ নির্ধারণ সংক্রান্ত একটি হাতে চিঠি পেয়েছি।  

তিনি বলেন. নতুন নির্ধারিত তারিখে প্রধানমন্ত্রী ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠ থেকে ব্রহ্মপুত্র নদের ওপাড়ে নতুন আধুনিক বিভাগীয় শহরের বিভিন্ন স্থাপনা ও দফতরের ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন।

একই সঙ্গে প্রায় ১২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন তিনি।  

জানা যায়, প্রধানমন্ত্রীর ময়মনসিংহ সফরকে ঘিরে দলীয় নেতা-কর্মী ও স্থানীয় জনসাধারণের মাঝে উৎসবের আমেজ তৈরি হয়েছে। ইতোমধ্যেই নগরী ও ময়মনসিংহের প্রবেশ পথে শুরু হয়েছে তোরণ নির্মাণের প্রতিযোগিতা।  

সূত্র জানায়, প্রধানমন্ত্রী ময়মনসিংহ সফরকালে বিভাগীয় কমিশনারের কার্যালয়, রেঞ্জ ডিআইজি’র কার্যালয়, বিভাগীয় সার্কিট হাউজ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, আন্তর্জাতিকমানের বঙ্গবন্ধু নভো থিয়েটার, ব্রহ্মপুত্র নদের ওপারে নতুন শহর রক্ষাবাঁধ, বিভাগীয় স্টেডিয়াম, খাগডহরসহ ব্রহ্মপুত্র নদের ওপর তিনটি নতুন সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

সূত্র আরও জানায়, ৪৬০ কোটি টাকা ব্যয়ে ময়মনসিংহ-মুক্তাগাছা-জামালপুর-চেচুয়া সড়ক প্রশস্ত ও পুননির্মাণ, ১৮৯ কোটি টাকা ব্যয়ে ময়মনসিংহ-নেত্রকোনা সড়ক প্রশস্ত ও পুননির্মাণ, ১৬৬ কোটি টাকা ব্যয়ে গফরগাঁও-বরমী-মাওনা সড়ক প্রশস্ত, ১১৪ কোটি টাকা ব্যয়ে ত্রিশাল-বালিপাড়া-কানারামপুর সড়ক প্রশস্ত ও পুননির্মাণ কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮ 
এমএএএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।