ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪৩০, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর সহচর আমান উল্লাহ খান আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
বঙ্গবন্ধুর সহচর আমান উল্লাহ খান আর নেই

বগুড়া: মুক্তিযুদ্ধের সংগঠক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য ও দৈনিক ইত্তেফাকের সাবেক আবাসিক প্রতিনিধি প্রবীণ রাজনীতিবিদ আমান উল্লাহ খান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (১৫ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

দুপুরে বগুড়া শজিমেক হাসপাতালের উপাধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল বাংলানিউজকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন

তিনি বেলন, গত শনিবার (১০ মার্চ) গুরুত্ব অসুস্থ অবস্থায় আমান উল্লাহ খান শজিমেক হাসপাতালে ভর্তি হন। হাসপাতালের নিউরো মেডিসিন বিভাগে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছিলো। তিনি কিডনি, হার্টসহ নানা ধরনের জটিল রোগে ভুগছিলেন।

আমান উল্লাহ খান স্বাধীনতার পর বগুড়া থেকে দেশের প্রথম আঞ্চলিক  দৈনিক বাংলাদেশ পত্রিকা প্রকাশ করে সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি দীর্ঘদিন দৈনিক ইত্তেফাকের বগুড়ার সংবাদদাতা ছিলেন।

তিনি ১৯৪১ সালে শেরপুর উপজেলার জয়লা জুয়ান গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৬৯ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত বগুড়া প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৭৩ সালে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য ছিলেন। ১৯৬৮ সালে বগুড়ার ইতিহাস বিষয়ক গ্রন্থ ‘আজকের বগুড়া’ রচনা করেন সাবেক সংসদ সদস্য প্রবীণ রাজনীতিবিদ আমান উল্লাহ খান।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
এমবিএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa