ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

দেশে ফিরছেন শাহরিন, ভর্তি করা হবে ঢামেক বার্ন ইউনিটে 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
দেশে ফিরছেন শাহরিন, ভর্তি করা হবে ঢামেক বার্ন ইউনিটে  কাঠমান্ডুতে ইউএস-বাংলার বিধ্বস্ত প্লেনের ধ্বংসাবশেষ। ছবি: সংগৃহীত

ঢাকা: নেপালের কাঠমান্ডুতে প্লেন দুর্ঘটনায় আহত শাহ‌রিন আহমেদকে বৃহস্প‌তিবার (১৫ মার্চ) বি‌কে‌লে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক‌টি ফ্লাই‌টে নি‌য়ে দেশে আনা হচ্ছে। এরপর তা‌কে ঢাকা মে‌ডি‌কে‌ল কলেজ হাসপাতালের বার্ন ইউ‌নি‌টে ভ‌র্তি করা হ‌বে। 

এদিন দুপুর সা‌ড়ে ১২টায় রাজধানীর বারিধারায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের কার্যালয়ে এক বি‌ফ্রিং‌য়ে কোম্পানির জিএম (জনসংযোগ) কামরুল ইসলাম একথা জানান।  

তিনি বলেন, দুর্ঘটনায় যারা আহত অবস্থায় ছি‌লেন তা‌দের ম‌ধ্যে একজন শাহরিন আহ‌মেদ।

তাকে ইউএস-বাংলার তত্ত্বাবধা‌নে বিমা‌নের একটি ফ্লাইটে ঢাকায় নিয়ে আসা হচ্ছে। এরপর ঢামেক হাসপাতালের বার্ন ইউ‌নি‌টে ভ‌র্তি করা হবে তাকে।  

সবকিছু ঠিক থাক‌লে বি‌কে‌লের ম‌ধ্যেই শাহরিন বাংলা‌দে‌শে পৌঁছাবেন বলে আশা করছেন কামরুল ইসলাম।  

আরও পড়ুন>>
** 
নেপাল থেকে সিঙ্গাপুরে রেজওয়ানুল, এনওসি পেলেন ৫ জন

‌তি‌নি জানান, গতরা‌তে আহত আ‌রেকজন ডা. রিজওয়ানুল হককে সিঙ্গাপুর জেনা‌রেল হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়েছে। উনার সঙ্গে দু’জন আত্মীয়‌কেও হো‌টে‌লে থাকারও ব্যবস্থা করে দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ। ইতোমধ্যে চি‌কিৎসাও শুরু হ‌য়ে গে‌ছে।  

কামরুল ব‌লেন, আহত সবার চি‌কিৎসার ব্যয় ভার ইউএস-বাংলা কর্তৃপক্ষ বহন কর‌ছে। মে‌ডি‌কেল টিমও কাজ কর‌ছে।  

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০০৭২ ফ্লাইটে বিকেল ৩টার পর ঢাকায় এসে পৌঁছাবেন শাহরিন। পরে সেখান থেকে সরাসরি তাকে বার্ন ইউনিটে নিয়ে যাওয়া হবে।  

ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন বাংলানিউজকে বলেন, আমরা জেনেছি কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালের প্লাস্টিক সার্জারি অ্যান্ড বার্ন ইউনিট-৩ এ চিকিৎসাধীন শাহরিনকে দেশে ফেরার জন্য ছাড়পত্র দেওয়া হয়েছে। তার পা ভেঙে গেছে এবং শরীরের ৮ থেকে ১০ শতাংশ পুড়ে গেছে।  

‘বার্ন ইউনিটে তার চিকিৎসার জন্যে আমরা এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। পৌঁছানোর সঙ্গে সঙ্গেই চিকিৎসা শুরু হবে। ’

এর আগে ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস২১১। এতে ৫০ জনের প্রাণহানি ঘটে। যেখানে ফ্লাইটের পাইলট, ক্রুসহ ২৮ বাংলাদেশিও রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
এজেডেএস/এসএ/এমএ/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।