ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দ্বিতীয় দিনেও বরিশাল-পটুয়াখালী-বরগুনায় বাস ধর্মঘট চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০১ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
দ্বিতীয় দিনেও বরিশাল-পটুয়াখালী-বরগুনায় বাস ধর্মঘট চলছে বাস ধর্মঘট চলছে। ছবি: বাংলানিউজ

বরিশাল: দ্বিতীয় দিনেও বরিশাল-পটুয়াখালী ও বরগুনা জেলায় বাস ধর্মঘট চলছে। বরিশাল, পটুয়াখালী ও বরগুনা জেলা বাস মালিক শ্রমিক সমন্বয় পরিষদের ব্যানারে বুধবার (১৪ মার্চ) সকাল থেকে শুরু হওয়া ধর্মঘট দ্বিতীয় দিনের মতো বৃহস্পতিবার (১৫ মার্চ) সকালেও অব্যাহত রয়েছে।

ঝালকাঠী বাস মালিক সমিতির সঙ্গে দ্বন্দ্ব ও পটুয়াখালীর মির্জাগঞ্জে গাড়ি থেকে চাঁদা আদায় ও যাত্রী হয়রানির কারণে সৃষ্ট ধর্মঘটের ফলে যাত্রীরা পড়েছেন বিপাকে। গন্তব্যে যেতে না পেরে ভোগান্তিতে পড়েছেন অনেকে।

বিশেষ করে পর্যটক কেন্দ্র কুয়াকাটায় আগত পর্যটকরা পড়েছেন দুর্ভোগে।

এদিকে বৃহস্পতিবার (১৫ মার্চ) দুপুরে সংকট নিরসনে বিভাগীয় কমিশনার বরিশাল, পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠী জেলার বাস মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক করবেন।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন বলেন, দীর্ঘদিন ধরে ঝালকাঠীর সড়ক হয়ে দক্ষিণের ছয়টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। ইতোমধ্যে ঝালকাঠী বাস মালিক সমিতি নলছিটির রায়াপুর নামক এলাকায় অস্থায়ী বাস টার্মিনাল করে। সেখান থেকে তাদের জেলাসহ পিরোজপুর ও খুলনা জেলায় বাস চলাচল করছে। কিন্তু বরিশাল মালিক সমিতির গাড়ি ঝালকাঠী হয়ে অন্যান্য রুটে চলাচল করতে দিচ্ছে না। এনিয়ে প্রশাসনের সঙ্গে একাধিক বৈঠক হলেও এ সমাধান হয়নি। তাই বুধবার সকাল থেকে বরিশাল থেকে দক্ষিণের ১৭ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

পটুয়াখালী জেলা বাস মালিক সমিতির সভাপতি রিয়াজ উদ্দিন মৃধা বাংলানিউজকে জানান, বরিশালের সঙ্গে সমন্বয় করে যেহেতু তারা বাস চালনা করেন। তাই সমর্থন দিয়েই পটুয়াখালী বাস মালিক সমিতিও বাস চলাচল বন্ধ রেখেছে।

ধর্মঘটের দাবিগুলোর মধ্যে মির্জাগঞ্জ উপজেলাধীন চান্দুখালী স্থানে কতিপয় চিহ্নিত সন্ত্রাসী ও গাড়ি থেকে চাঁদা আদায় ও যাত্রী হয়রানিসহ বরিশাল-পটুয়াখালী-বরগুনা মালিক সমিতির গাড়ি প্রবেশ করতে যে দিচ্ছে না সে বিষয়টিও রয়েছে।

বরিশাল বিভাগীয় বাস মালিক-শ্রমিক সমন্বয় ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আজিজুল হক শাহিন বলেন, কেউ তার ইচ্ছেমতো নিয়ম বানিয়ে চলতে পারে না। সরকারের নিয়ম-নীতি রয়েছে। সে অনুযায়ী আমরা চলতে চাই। তাই দাবি আদায় না হওয়া পর্যন্ত এ ধর্মঘট অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।