ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পার্বত্যাঞ্চলের শান্তি প্রতিষ্ঠায় ইউএসএইড কাজ করছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
পার্বত্যাঞ্চলের শান্তি প্রতিষ্ঠায় ইউএসএইড কাজ করছে পার্বত্যাঞ্চলের শান্তি প্রতিষ্ঠায় ইউএসএইড কাজ করছে

বান্দরবান: বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন ব্লুম বার্নিকাট বলেছেন, পার্বত্যাঞ্চলের মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠায় মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের সাহায্য সংস্থা ইউএসএইড’র সহায়তা অব্যাহত থাকবে।

বুধবার (১৪ মার্চ) সকালে বান্দরবান জেলা প্রশাসক আসলাম হোসেন ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

বার্নিকাট বলেন, পার্বত্য চট্টগ্রামের দুর্গম এলাকার লোকজনদের শিক্ষা চিকিৎসা স্বাস্থ্য ও পুষ্টি নিয়ে ইউএসএইড কাজ করছে।

এ সাহায্য আরও বাড়ানোর ব্যাপারে পরিকল্পনা রয়েছে।

সৌজন্য সাক্ষাৎ শেষে জেলা প্রশাসক আসলাম হোসেন জানান, পিছিয়ে পড়া বান্দরবানে ইউএসএইডের সাহায্য অব্যাহত রাখার পাশাপাশি আরও নতুন নতুন কর্মপরিকল্পনা গ্রহণের জন্য আমরা রাষ্ট্রদূতকে প্রস্তাব দিয়েছি। তারা এ বিষয়ে আশ্বাসও দিয়েছেন।

পরে তিনি বোমাং রাজা উচপ্রু চৌধুরী ও পুলিশ সুপার জাকির হোসেন মজুমদারের সঙ্গেও সাক্ষাৎ করেন। এ সময় রাষ্ট্রদূতের সঙ্গে ইউএসএইডের বাংলাদেশের পরিচালক কার্নিয়া জারুসকিসহ ১০ সদস্যের প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (১৩ মার্চ) বিকেলে পার্বত্য চট্টগ্রাম সফরের অংশ হিসেবে দুই দিনের সফরে রাঙ্গামাটি থেকে বান্দরবানে পৌঁছান আমেরিকার রাষ্ট্রদূত। পার্বত্য চট্টগ্রামে এটিই তার প্রথম সফর।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।