ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে হাতকড়া ফসকে পালালো আসামি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
সিলেটে হাতকড়া ফসকে পালালো আসামি

সিলেট: পুলিশের পরানো হাতকড়া ফসকে পালিয়েছে আলামিন ওরফে রুহেল আমিন (২০) নামে একাধিক ডাকাতি মামলার এক আসামি। 

মঙ্গলবার (১৩ মার্চ) দুপুরে সিলেটে আদালত পাড়ায় এ ঘটনা ঘটে। আসামি আলামিন সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার বাগেরগাছা গ্রামের শফিউল আলম সুমনের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, শাহপরান থানার একটি ডাকাতি মামলায় (নং-১৯ (১১) ১৫) পরবর্তী দায়রা ৩৪৮/১৭ মঙ্গলবার সকালে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে জননিরাপত্তা ট্রাইব্যুনালে হাজির করা হয় আসামি আলামিন ও বাবুলকে। ট্রাইব্যুনালে হাজিরা শেষে হাতকড়া পরিয়ে তাদের হেঁটে কাস্টডিতে নিয়ে রওয়ানা হয় পুলিশ। পথিমধ্যে আদালতের জনাকীর্ণ স্থানে হাতকড়া রেখে পালিয়ে যায় আলামিন। আসামি পলায়নের ঘটনায় আদালত পুলিশের মধ্যে তুলকালামা সৃষ্টি হয়। পুলিশ তাৎক্ষণিক আসামিকে ধাওয়া করেও ধরতে ব্যর্থ হয়।

সিলেট আদালতের কোর্ট পরিদর্শক (ওসি) আবুল হাশেম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, হাতকড়া ডিলা থাকার কারণে ডাকাতি মামলার ওই আসামি পালিয়ে যায়। তার বিরুদ্ধে সিলেটের বিশ্বনাথ ও শাহপরান থানায় চারটি ডাকাতি মামলা রয়েছে।  

তিনি বলেন, এ ঘটনায় মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার প্রণব কুমার রায়কে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এরইমধ্যে কর্তব্য অবহেলার কারণে আদালতের কাস্টডিতে কর্তব্যরত পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রতিবেদন দেওয়া হয়েছে। এরপর দু’জনকে প্রত্যাহার করে পুলিশ লাইনন্সে সংযুক্ত করা হয়েছে। তবে তাদের নাম দিতে অপারগতা প্রকাশ করেন তিনি।  

যোগাযোগ করা হলে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মুহম্মদ আব্দুল ওয়াহাব বাংলানিউজকে বলেন, ঘটনাটি জানতে কোর্টে কর্তব্যরতদের একাধিকবার ফোন দিয়েছি। কিন্তু কেউ ফোন না ধরায় তিনি এ বিষয়ে বিস্তারিত জানাতে পারেননি।

শেষ খবর পাওয়া পর্যন্ত পলাতক আসামিকে ধরতে অভিযান অব্যাহত রাখা হয়েছে বলেও জানান পুলিশের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
এনইউ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।