[x]
[x]
ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২২ সেপ্টেম্বর ২০১৮
bangla news

এবার চড়ুই পাখির প্রাণ বাঁচালো ফায়ার সার্ভিস!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৩ ৭:৪৮:৩৬ এএম
বৈদ্যুতিক তারে ঝুলছে চড়ুই পাখিটি/ছবি: বাংলানিউজ

বৈদ্যুতিক তারে ঝুলছে চড়ুই পাখিটি/ছবি: বাংলানিউজ

রাজশাহী: আবারও দৃষ্টান্ত স্থাপন করলো রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। কেবল আগুন, পানিতে ডোবা বা ভূমিকম্পের মতো প্রাকৃতিক দুর্যোগে আক্রান্ত হলেই নয়, ছোট্ট থেকে ছোট্ট ঘটনায়ও ছুঁটে গিয়ে প্রাণ বাজি রাখছেন সরকারি এ প্রতিষ্ঠানটির উদ্যোমী কর্মীরা।

হোক সেই পশু-পাখি আর হোক মানুষ। এবার এমনই খবরে মঙ্গলবার (১৩ মার্চ) দুপুরে বৈদ্যুতিক তার থেকে চড়ুই পাখি উদ্ধার করেছেন তারা। উদ্ধারের পর পাখিটিকে ছেড়ে দিয়েছেন মুক্ত আকাশে। তাদের এ পাখি উদ্ধারের বিষয়টি তাই আবারও নজর কেড়েছে নগরবাসীর। নগরবাসী ফায়ার সার্ভিস ও তাদের কর্মীদের ভূয়সী প্রশংসা করেছেন। তাদের প্রত্যাশা এমন ইতিবাচক সাড়া ভবিষ্যতেও থাকুক।

মহানগরীর আলুপট্টি এলাকায় মঙ্গলবার (১৩ মার্চ) দুপুরে এই পাখি উদ্ধার অভিযান চলে।
পাখিটি উদ্ধার ঘটনা দেখতে উৎসুক জনতার ভিড়/ছবি: বাংলানিউজরাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আহসানুল কবির বাংলানিউজকে জানান, একটি জাতীয় দৈনিকে কর্মরত সৌরভ হাবিব তাদের কন্ট্রোল রুমে এ খবর দেন। পরে বৈদ্যুতিক তার থেকে চড়ুই পাখিটি উদ্ধারের জন্য তাদের দুইটি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। পরে পাখিটি উদ্ধার করে ছেড়ে দেওয়া হয় বলে জানান এ কর্মকর্তা।

রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মেহেরুল ইসলাম জানান, তিনি নিজেই এ উদ্ধার অভিযানের নেতৃত্ব দেন। তাদের দুইটি ইউনিট বেলা ১১টা ৫৫ মিনিট স্টেশন থেকে বেড় হন। পরে দুপুর ১২টা ২০ মিনিটে বৈদ্যুতিক তার থেকে পাখিটি উদ্ধার করেন। উদ্ধারের পরই চড়ুই পাখিটি ছেড়ে দেওয়া হয়।
পাখিটি উদ্ধার করছে ফায়ার সার্ভিসের কর্মীরা/ছবি: বাংলানিউজ
এদিকে, দুপুরের দিকে সাইরেন বাজিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুই টিইউনিট ওই এলাকায় দ্রুত গতিতে ঢোকার দৃশ্য দেখে অনেকেই হতভম্ব হয়ে পড়েন। এসময় কোথাও আগুন লেগেছে ভেবে এলাকার অনেকেই আতঙ্কিত হয়ে বাড়ির বাইরে চলে আসেন। পরে পাখি উদ্ধারের বিষয়টি দেখে আশ্বস্থ হন এবং উৎসুক জনতা পাখি উদ্ধারের পুরো ঘটনা দেখেন।

এর আগে গত ২০ ডিসেম্বর রাজশাহীর কুমারপাড়া পদ্মা নদীর ধারের চোরাবালিতে একটি গরু আটকা পড়ে। পরে স্থানীয় লোকজন রাজশাহী সদর ফায়ার সার্ভিসে খবর দেন। এ সময় ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহযোগিতায় সদর ফায়ার সার্ভিসের কর্মীরা গরুটিকে উদ্ধার করেন।

** শেষতক চোরাবালি থেকে উদ্ধার হলো গাভীটি

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
এসএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa