[x]
[x]
ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
bangla news

উজিরপুরের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৩ ৭:২৫:০৮ এএম
উজিরপুরে গ্নিকাণ্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই/ ছবি: বাংলানিউজ

উজিরপুরে গ্নিকাণ্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই/ ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালের উজিরপুর উপজেলার বরাকোঠা ইউনিয়নের খাটিয়ালপাড়া গ্রামে অগ্নিকাণ্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই হয়েছে।

মঙ্গলবার (১৩) দুপরে ঘটনাস্থল পরিদর্শন করেছে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা। এ সময় তারা ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ, বস্ত্র ও কম্বল বিতরণ করেন।

এর আগে, মঙ্গলবার ভোরে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, উপজেলার খাটিয়ালপাড়া গ্রামে কালাম খানের বসত ঘরে মঙ্গলবার ভোরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন আশপাশে ছড়িয়ে পড়লে কালাম বেপারীসহ রুস্তুম বেপারী, ইউনুস বেপারী, কিনাই বেপারী, রশিদ খান, মুনসুর আলী খান, স্বপন খানের বসত ঘর আগুনের পুড়ে ছাই হয়ে যায়। 

ক্ষতিগ্রস্ত পরিবারের দাবি অগ্নিকাণ্ডে ঘটনায় ঘরে থাকা নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র ও ঘরসহ ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় অর্ধকোটি টাকা। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ায় ঘর থেকে তারা কিছুই বের করতে পারেনি বলেও জানান ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা।

উজিরপুর ফায়ার সার্ভিস স্টেশনের লিডার মো. ফিরোজ আহম্মেদ বাংলানিউজকে জানান, খবর পেয়ে উজিরপুর ফায়ার সার্ভিস স্টেশনের ২টি ইউনিট ও স্থানীয় লোকজন প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ক্ষতিগ্রস্তদের ১৫ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

এদিকে, আগুন নেভাতে গিয়ে স্থানীয় মাসুদা বেগম, রাশিদা বেগম, খায়রুল বেপারী, নান্টু মিয়া, আরিফ হোসেন, নুরজাহানসহ ছয়জন দগ্ধ হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
এমএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa