[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

নীলফামারীতে রবীন্দ্র সঙ্গীত সম্মেলন সমাপ্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১১ ১১:৩৪:০০ এএম
নীলফামারীতে রবীন্দ্র সঙ্গীত সম্মেলন সমাপ্ত

নীলফামারীতে রবীন্দ্র সঙ্গীত সম্মেলন সমাপ্ত

নীলফামারী: নীলফামারীতে তিন দিনব্যাপী জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মেলন শেষ হয়েছে।

রোববার (১১ মার্চ) সন্ধ্যার পরে এ সম্মেলন শেষ হয়। দিনটি উপলক্ষে সকালে নীলফামারী জেলা শহরের প্রধান শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়। 

এতে নেতৃত্ব দেন পরিষদের সাধারণ সম্পাদক বুলবুল ইসলাম। পরে আবৃত্তি, সংগীতানুষ্ঠান ও প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয় নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের রবীন্দ্র মঞ্চে।

বিকেলে একই মঞ্চে রবীন্দ্র পদক ঘোষণা ও গুণী সম্মাননা দেওয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন রবীন্দ্র বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য বিশ্বজিৎ ঘোষ। পরিষদের সভাপতি ড. সনজীদা খাতুনের সভাপতিত্বে বক্তব্য দেন- জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলন পরিষদের সাধারণ সম্পাদক বুলবুল ইসলাম ও পরিষদের নীলফামারী জেলা শাখার সভাপতি আহসান রহিম মঞ্জিল।

অনুষ্ঠানে উচ্চাঙ্গ সংগীত শিল্পী মঞ্জুশ্রী রায় ও লোকসংগীত শিল্পি উপেন্দ্র নাথ রায়কে উত্তরীয় প্রদানসহ পদক ও নগদ ৫০ হাজার টাকা করে দেওয়া হয়।

সন্ধ্যার পর প্রদীপ প্রজ্জ্বলন, সম্মেলন সংগীত, রবিরশ্মি, সংগীতানুষ্ঠান, আবৃত্তি, নৃত্যানুষ্ঠান ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকতার সমাপ্তি ঘটে ৩৭তম বার্ষিক অধিবেশনের।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa