[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

জমজমাট বিবাহ মেলায় মিলছে না বর-কনে!

মাহবুবুর রহমান মুন্না, ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১১ ৯:৫১:২৩ এএম
ভিন্নধর্মী আয়োজন বিবাহ মেলা

ভিন্নধর্মী আয়োজন বিবাহ মেলা

খুলনা: খুলনার হোটেল ক্যাসেল সালামের গ্রান্ড বলরুমে নানা রঙের আলোর বিচ্ছুরণ। রকমারি বিবাহ উপকরণ নিয়ে সেখানে চলছে ভিন্নধর্মী আয়োজন বিবাহ মেলা।

রোববার (১১ মার্চ) সন্ধ্যায় কৌতুহলী মনে তরুণ আসাদ ও তার বেশ কিছু বন্ধু মেলা দেখতে এসেছেন। মেলায় ফ্রি ও ডিসকাউন্টের বিভিন্ন সুবিধা রয়েছে বুকিং ও আগতদের জন্য, এমন কথা শুনে তিনিও এসেছেন। তবে মেলায় বিয়ের সব উপকরণ পাওয়া গেলেও মিলছে না বর-কনে। কথাগুলো বলে হেসে দেন আসাদ।

তিনি বলেন, আগে দুইবার বিয়ে মেলা হয়েছে শুনে ভালো লেগেছে। একেবারেই নতুন এবং অভিনব উদ্যোগ দেখতে এবার চলে এলাম।

সরেজমিন সন্ধ্যায় দেখা গেছে, মেলা প্রাঙ্গণে এসেছেন বিভিন্ন বয়সী কয়েকশ’ মানুষ। সবার সাজগোজ দেখে চোখের পলকই পড়ছে না। বিবাহ মেলাকে কেন্দ্র করে তরুণীরা একই আঙিনায় ঘুরে ফিরছেন। ব্যতিক্রমী এ মেলায় তরুণ-তরুণীর ভিড় চোখের পড়ার মতো। তারা নান্দনিক স্টল ঘুরছেন, ছবি তুলছেন। তবে ফ্রি মেহেদী উৎসবে তাদের আগ্রহ বেশি।

ফটোগ্রাফি হাউজ পার্পেল বার্ড ও ইভেন্ট ম্যানেজমেন্ট হাউজ আর্টিসমের যৌথ উদ্যোগে তৃতীয়বারের খুলনায় চার দিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়েছে।

পার্পেল বার্ডের গণসংযোগ কর্মকর্তা কাজী শান্ত বাংলানিউজকে বলেন, জমজমাট বিবাহ মেলায় দর্শনার্থীদের হুমড়ি খাওয়া ভিড় আমাদের কাছে অনেকটা অপ্রত্যাশিত। আমরা ভাবতে পারিনি এতো সাড়া পাবো।

তিনি আরও বলেন, পার্পেল বার্ড এই প্রথম খুলনায় ফটোগ্রাফিতে নিয়ে এলো ইএমআই সুবিধা। যাতে করে ১০,০০০ টাকার উপরে সেবা গ্রহণ করে গ্রাহক ৩, ৬, ৯, ১২ মাসের সহজ কিস্তিতে টাকা পরিশোধ করতে পারবেন। মেলা চলাকালে কোনো গ্রাহক সেবা গ্রহণ করলে তিনি ১৫ শতাংশ ছাড় পাবেন। মেলা উপলক্ষে স্টলগুলোতে রয়েছে বিভিন্ন অফার। এসব অফার লুফে নিতে মানুষ দলে দলে ভিড় করছেন।

মেলায় অংশ নেওয়া স্টল এক্সক্লুসিভ কানিজ হেয়ার অ্যান্ড বিউটি পার্লারের মালিক কানিজ সুলতানা বাংলানিউজকে বলেন, নিজেকে সবার মধ্যে সুন্দরভাবে উপস্থাপন করতে প্রতিটি মানুষই চায়। বিয়ের সাজ যতো আকর্ষণীয় করে তোলা যায় ততো বেশি সুন্দর লাগে। আর সবাই প্রশংসায় বিগলিত হবে। কনেপক্ষ এবং বরপক্ষ উভয়ের আত্মতৃপ্তি জন্মাবে।

বিবাহ মেলার আহ্বায়ক ও পার্পেল বার্ডের সিইও এস এম ইমরান হাসান বাংলানিউজকে বলেন, খুলনায় তৃতীয়বারের মতো জমকালো আয়োজনে ব্যতিক্রমধর্মী বিবাহ মেলায় ব্যাপক সাড়া পেয়েছি। আমরা দীর্ঘদিন ধরে ফটোগ্রাফি, সিনেম্যাটোগ্রাফি, এডিটিং, ইভেন্ট ম্যানেজমেন্ট, স্টেজ ডিজাইন, লাইটিং, ডিজেসহ বিভিন্ন সৃজনশীল কাজে সম্পৃক্ত রয়েছি। এ কাজে খুলনার একঝাঁক তরুণ ও উদ্যোমী কর্মী সারাদেশে কাজ করছে।

বিবাহ সম্পর্কিত সব উপকরণের একত্রে উপহার দেওয়া,  অনুষ্ঠান আয়োজনে সব দায়িত্ব নিশ্চিত ও নির্বিঘ্নে আয়োজনকারী প্রতিষ্ঠানগুলোকে প্রদানের প্রয়োজনীয়তা এবং বিশ্বস্ততা সম্পর্কে অবহিত করাই মেলার উদ্দেশ্য বলে জানান ইমরান।

শুক্রবার (০৯ মার্চ) শুরু হওয়া এ মেলা শেষ হবে সোমবার (১২ মার্চ)। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলে। মেলায় কোনো প্রবেশ ফি নেই।
 
বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
এমআরএম/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa