[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

দিঘাপতিয়া শিশু সদন সরকারিকরণের আশ্বাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৮ ৪:৩৪:৪৪ পিএম
নাটোর জেলার দিঘাপতিয়া শিশু সদনটি সরকারিকরণের আশ্বাস দিয়েছেন মন্ত্রিপরিষদ

নাটোর জেলার দিঘাপতিয়া শিশু সদনটি সরকারিকরণের আশ্বাস দিয়েছেন মন্ত্রিপরিষদ

নাটোর: নাটোর জেলার দিঘাপতিয়া শিশু সদনটি সরকারিকরণের বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার আশ্বাস দিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

মন্ত্রিপরিষদ সচিব বৃহস্পতিবার (০৮ মার্চ) সন্ধ্যায় সদর উপজেলার দিঘাপতিয়া বালিকা শিশু সদনের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওই আশ্বাস দেন।

মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম বলেন, এখানকার এতিম শিশুরা যাতে আধুনিক শিক্ষায় শিক্ষিত হওয়ার সব ধরনের সুযোগ-সুবিধা পায়, সে জন্য সমাজসেবা অধিদপ্তরকে এই শিশু সদনের দায়িত্ব দেওয়া হবে। 

তিনি বলেন, এতিম ও অসহায় শিশুদের অবেহলার চোখে না দেখে বরং তাদের পাশে দাঁড়ানোই হচ্ছে সমাজ তথা দেশের সব বিবেকবান মানুষের দায়িত্ব।

মানুষের মমত্ববোধ আর ভালোবাসাই তাদের সুন্দরভাবে বাঁচিয়ে রাখতে পারে। এ জন্য তাদের কল্যাণে এবং সহযোগিতায় সরকারি কর্মকর্তাসহ বিত্তবানদের এগিয়ে আসতে হবে।  

এসময় শিশু সদনের মেয়েরা মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের আগমন নিয়ে স্বরচিত কবিতা আবৃত্তি করে শোনান এবং উপস্থিত বক্তৃতায় তাদের বিভিন্ন সমস্যা ও কষ্টের কথা তুলে ধরেন। 

বক্তব্যে তারা অন্য আর পাঁচজনের মতো শিক্ষা-দিক্ষা, খেলাধুলা, আইসিটি ও কম্পিউটার প্রশিক্ষণসহ আধুনিক শিক্ষার পরিবেশ চান। এজন্য সরকারের সহযোগিতার কথা তুলে ধরে তা বাস্তবায়নের দাবী তোলেন এতিম শিশুরা। এসময় মন্ত্রিপরিষদ সচিবসহ উপস্থিত সবাই তাদের বক্তৃতা আর কবিতা আবৃত্তিতে আবেগাপ্লুত হয়ে পড়েন। 

এর আগে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম নাটোর সার্কিট হাউসে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মুক্ত করেন। পরে জেলা প্রশাসকের সম্মেলনে প্রশাসন ক্যাডারদের সঙ্গে মতবিনিময় করেন মন্ত্রিপরিষদ সচিব। 

শুক্রবার (০৯ মার্চ) সকাল  পৌনে ১১টার সময় উত্তরা গণভবনের প্রায় ৮০ ভাগ এলাকা দর্শণার্থীদের জন্য উন্মুক্ত করবেন তিনি। এজন্য প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছেন জেলা প্রশাসন।

নাটোর জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রাজশাহী বিভাগীয় কমিশনার মোহাম্মদ নুরুর রহমান, যুগ্ম-সচিব সাইদুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান সাজেদুর রহমান খান, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, পৌর মেয়র উমা চৌধুরী জলি, পিপি সিরাজুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী এনামুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) ড. চিত্র লেখা নাজনিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুজ্জামান ভুঞা, সদর উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আক্তার বানু, নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মু. রেজা হাসান, বাগাতিপাড়ার ইউএনও নাসরিন বানু, লালপুরের ইউএনও নজরুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ, দিঘাপতিয়া এমকে কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, দিঘাপতিয়া বালিকা শিশু সদনের কর্মকর্তা এটিএম জালাল উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তাগণ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক সৈয়দ মর্তুজা আলী বাবলু,  দিঘাপতিয়া বালিকা শিশু সদনের সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল প্রমুখ। 

বাংলাদেশ সময়: ০৩৩৪ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৮
এসএম/এমএইউ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa