ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিবগঞ্জ সীমান্তে আটক চোরাচালানি ক্ষিতিশ ভারতীয় গুপ্তচর

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

চাঁপাইনবাবগঞ্জ: শিবগঞ্জ উপজেলার কিরনগঞ্জ সীমান্তে বুধবার দিবাগত মধ্যরাতে ফেন্সিডিলসহ বিডিআরের হাতে আটক ভারতীয় নাগরিক ক্ষিতিশ মন্ডলকে(৩০) গুপ্তচরবৃত্তির অভিযোগে গ্রেপ্তার করেছে পুলিশ।

শিবগঞ্জ থানা সূত্র বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানায়, ক্ষিতিশ ভারতের পশ্চিমবঙ্গের মালদহ জেলার কালিয়াচক থানার চুরি অনন্তপুর-হাদীনগর গ্রামের সুফল মন্ডলের ছেলে ।


 
চাঁপাইনবাবগঞ্জ ৩৯ রাইফেল্স ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জায়েদ হোসেন বৃহস্পতিবার দুপুর ২টায় এক প্রেস ব্রিফিং-এ জানান, বুধবার দিবাগত রাত দেড়টার দিকে কয়েকজন ভারতীয় চোরাচালানি কিরনগঞ্জ সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ  করে। এ সময় বিডিআরের একটি টহলদল ক্ষিতিশ মন্ডলকে ৫০০ বোতল ফেন্সিডিলসহ আটক করে। তবে অন্যরা পালিয়ে যায়।

তিনি বলেন, ‘বিডিআরের জিজ্ঞাসাবাদে ক্ষিতিশ মন্ডল জানায়, সে মূলত গুপ্তচর। মাদকদ্রব্য পাচারের আড়ালে বাংলাদেশের নানান তথ্য ভারতের বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ বিএসএফের কাছে সরবরাহ করা তার কাজ। তার সঙ্গী ভারতীয় নাগরিক দুরুল, গাজলু ও রাকিব বিএসএফরের সহযোগিতায় ভারত থেকে বাংলাদেশে ফেন্সিডিল পাচারের পাশাপাশি গুপ্তচরের কাজ করে আসছে। ’

ক্ষিতিশ আরও জানায়, ফেন্সিডিল পাচারের সুবিধার জন্য ভারতের চুরি অনন্তপুর-হাদীনগর গ্রামে গড়ে উঠেছে বিশাল গোডাউন। তারা ওই গোডাউন থেকে প্রতি বোতল ফেন্সিডিল সীমান্ত পার করে বাংলাদেশে পৌঁছে দেয় ৫০ রুপীর বিনিময়ে।

এভাবে ২৪ ঘণ্টায় মাথাপিছু তারা ২ হাজার থেকে ৩ হাজার বোতল ফেন্সিডিল বাংলাদেশে পাচার করে থাকে বলে ক্ষিতিশ জানায়।

অবৈধ অনুপ্রবেশ, গুপ্তচর বৃত্তি ও মাদকদ্রব্য পাচারের অভিযোগে ক্ষিতিশের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেছে বিডিআর।

শিবগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, গুপ্তচরবৃত্তিসহ অন্যান্য অভিযোগে ভারতীয় নাগরিক ক্ষিতিশকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।