ঢাকা, শুক্রবার, ৪ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯
bangla news

শাহজালালে ৮০৮ কার্টন বিদেশি সিগারেট জব্দ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৬ ৫:৪২:৪৭ এএম
জব্দ হওয়া পণ্য

জব্দ হওয়া পণ্য

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ১ লাখ ৬১ হাজার ৬শ শলাকা বিদেশি সিগারেট (৮০৮ কার্টন), ৩২টি মোবাইল ফোন ও ৬৮ কেজি ক্রিমসহ চার যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা।

আটক যাত্রীরা হলেন- ফেনী জেলার আনোয়ার, পারভেজ, চট্টগ্রামের হাসান ও ব্রাহ্মণবাড়িয়া জেলার রূপালী আক্তার।

মঙ্গলবার (৬ মার্চ) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। জব্দ হওয়া সিগারেটের মধ্যে ডানহিল ও বেনসন ব্র্যান্ড রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার বেলা ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে একটি ফ্লাইট অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারিতে রাখে।

ওই চার যাত্রী ৬ নম্বর বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে চলে যাওয়ার সময় তাদের গতিরোধ করে শুল্ক গোয়েন্দারা। পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের সঙ্গে থাকা ৮টি লাগেজ তল্লাশি চালিয়ে আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট, মোবাইল ফোন ও ক্রিম জব্দ করে। 

আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

শুল্ককরসহ জব্দ হওয়া পণ্যের আনুমানিক মূল্য প্রায় ৫০ লাখ টাকা। এসব পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৮
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিমানবন্দর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-03-06 05:42:47