ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরা সীমান্তে বিএসএফের গুলিতে ভারতীয় নিহত

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

সাতক্ষীরা: ভারতীয় সীমান্তরী বাহিনী বিএসএফের গুলিতে এবার এক ভারতীয় নিহত হয়েছেন।

স্থানীয় সূত্র বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানায়, ভারতের জালালপুর অস্থায়ী বিএসএফ ক্যাম্পের সদস্যরা বৃহস্পতিবার ভোরে বিনা উসকানিতে বাংলাদেশ ভূখণ্ড ল্য করে গুলি ছোঁড়ে।

  এ ঘটনায় ভারতীয় এক গরুর রাখাল ঘটনাস্থলেই নিহত হন।

সাতক্ষীরা বিডিআর সুত্র জানায়, ভারতীয় রাখালরা গরু নিয়ে আসার সময় বিএসএফ তাদের ওপর দু’রাউন্ড গুলি ছোঁড়ে। এ ঘটনায় নিহত ভারতীয় নাগরিকের লাশ বসিরহাট থানা পুলিশ উদ্ধার করে নিয়ে যায়।

এর আগে বুধবার সাতক্ষীরার ভোমরা সীমান্তের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা এলাকায় বিএসএফ আরও এক ব্যক্তিকে গুলি করে হত্যা করে বলে সূত্র জানায়। ধারণা করা হচ্ছে নিহত ব্যক্তি বাংলাদেশি নাগরিক।

এ ব্যাপারে সাতক্ষীরা ৪১ রাইফেল্স ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল ইকবাল আজিমের সঙ্গে যোগাযোগ করলে তিনি বিএসএফর গুলি বর্ষণে রাখাল নিহত হওয়ার সত্যতা স্বীকার করে বলেন, ‘ ঘটনাগুলি ভারতীয় ভূখণ্ডে ঘটেছে। কিন্তু বাংলাদেশি নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি বিধায় লাশ ফেরৎ চাওয়া হয়নি। তবে বাংলাদেশের ভূখণ্ড ল্য করে গুলি ছোঁড়ার প্রতিবাদ জানানো হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।