[x]
[x]
ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

রবীন্দ্র চেতনায় শিশুদের গড়ে তুলতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৩ ৮:০৮:৪৫ এএম
রবীন্দ্র চেতনায় শিশুদের গড়ে তুলতে হবে

রবীন্দ্র চেতনায় শিশুদের গড়ে তুলতে হবে

নীলফামারী: সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, শিশুদের রবীন্দ্র চেতনায় গড়ে তুলতে হবে। তাদের বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর সম্পর্কে জানার সুযোগ করে দিতে হবে। এতে তারা রবীন্দ্রনাথের গল্প-উপন্যাস-কবিতা পড়া ও গান শোনার ব্যাপারে আগ্রহী হয়ে উঠবে। আর এভাবে গল্প-উপন্যাস-কবিতা পড়া ও গান শোনার মধ্য দিয়ে তাদের মধ্যে রবীন্দ্র চেতনা জেগে উঠবে।

শনিবার (৩ মার্চ) দুপুরে নীলফামারী শহরের শহীদ মিনার চত্বরে জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মেলন উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার সনদপত্র ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অভিভাবকদের উদ্দেশে সংস্কৃতিমন্ত্রী বলেন, একটি ফুলকে ফোটাতে যেমন আলো, বাতাস, পানির প্রয়োজন হয়। ঠিক সেরকমভাবে একটি শিশুকে আলো, বাতাস দিয়ে গড়ে তুলতে হবে। আর এই কাজটি করতে হবে আমাদের অভিভাবকদের।

ভিশন-২০২১ নীলফামারীর আহ্বায়ক ওয়াদুদ রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ বিভাগের সহকারী অধ্যাপক হারুন আর রশিদ, জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ দেবীপ্রসাদ রায় প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৮
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa