bangla news

শাহজালালে বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৩ ৫:২৬:৫৫ এএম
শাহজালালে বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক

শাহজালালে বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ ব্রিটিশ পাউন্ড, ইউরো, ইউএস ডলার ও থাই বাথসহ রেজোয়ার মোর্শেদ পাভেল নামে এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা। 

শনিবার (৩ মার্চ) সকাল ১০টার দিকে তাকে আটক করা হয়। তার বাড়ি রামপুরা।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, ডিপার্চার যাত্রী লাউঞ্জে অপেক্ষারত অবস্থায় তার কাছে কোনো বৈদেশিক মুদ্রা আছে কিনা জানতে চায় শুল্ক গোয়েন্দার একটি দল। এসময় তিনি নিজের কাছে গচ্ছিত মুদ্রার চেয়ে কম পরিমাণ মুদ্রা আছে বলে জানান। পরে সন্দেহ হলে তার সঙ্গে থাকা ব্যাগে তল্লাশি করে বিশেষ কায়দায় লুকানো ৭ হাজার ৬১৫ ব্রিটিশ পাউন্ড, ৩ হাজার ২ ইউএস ডলার, ১ হাজার ৯০০ ইউরো ও ৮০ থাই বাথ জব্দ ও তাকে করা হয়। বাংলাদেশি টাকায় এসব মুদ্রার পরিমাণ ১২ লাখ ৯১ হাজার ৬৩২ টাকা।

আটক ব্যক্তির পাসপোর্ট চেক করে দেখা যায়, তিনি BG-0088 ফ্লাইটে ব্যাংকক যাচ্ছিলেন। ঘোষণা ছাড়া ও লুকানোর কারণে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ও শুল্ক আইন ভঙ্গ হয়েছে। 

এ ঘটনায় আটক যাত্রী রেজোয়ার মোর্শেদ পাভেলকে শুল্ক আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে অন্যান্য আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান শুল্ক গোয়েন্দা সূত্র। 

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৮
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বিমানবন্দর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-03-03 05:26:55