ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বখাটেদের কারণে বন্ধ হয়ে গেল সাজেদার লেখাপড়া

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

গাইবান্ধা: বখাটেদের কারণে বন্ধ হয়ে গেল গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার সাজেদা খাতুনের লেখাপড়া। বখাটের প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় তাকে অপহরণের চেষ্টা করা হয়।

এরপরই সাজেদার স্কুলে যাওয়া বন্ধ হয়ে যায়।

সাজেদা উপজেলার রসুলপুর ইউনিয়নের ছান্দিয়াপুর গ্রামের মতিয়ার রহমানের মেয়ে। তিনি মাদারগঞ্জ কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী।

প্রেমপ্রস্তাব প্রত্যাখান করায় সম্প্রতি পথরোধ করে মোবাইলে সাজাদের ছবি তোলে আলমগীর নামে এক বখাটে। এর প্রতিবাদ করলে তাকে অপহরণের চেষ্টা চালানো হয়। এ সময় সাজেদার চিৎকারে এলাকার লোকজন এসে তাকে উদ্ধার করে।

এতে আরো ুদ্ধ হয় বখাটে আলমগীর। বেশি বাড়াবাড়ি করলে সাজেদাকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। এ ঘটনায় সাজেদা থানায় মামলা করেছেন।

সাজেদা খাতুন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, দীর্ঘদিন থেকে আরাজি তরফফাজিল গ্রামের লুৎফর রহমানের ছেলে আলমগীর হোসেন (২২) ও একই গ্রামের আব্দুল মোন্নাফের ছেলে শহিদুল ইসলাম কলেজ যাওয়া-আসার পথে তাকে উত্যক্ত করতো। মঙ্গলবার সহপাঠীদের সঙ্গে আনোয়ার হোসেনের কাছে ইংরেজি প্রাইভেট পড়তে যান। পড়া শেষে ইফতারের কিছু আগে বাড়ি ফেরার পথে বটতলা ব্রিজের কাছে বখাটেরা তাদের পথ রোধ করে মোবাইলে ছবি তোলে। এর প্রতিবাদ করলে তাকে অপহরণের চেষ্টা চালায় তারা। এ সময় এলাকার লোকজন তাদের উদ্ধার করে।

ওই গ্রামের আনোয়ার হোসেন বলেন, ‘এঘটনার পর সাজেদাকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। পরিবারের লোকজন নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ কারণে সাজেদার লেখাপড়াও বন্ধ হয়ে গেছে। ’

সাজেদার বাবা মতিয়ার রহমান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘লেখাপড়া করবার য্যায়া তো আর মেয়ের জীবন শ্যাষ করা যাবার নয়। তার চ্যায়া পড়াশুনা বন্ধ করি বাড়িত বসি থাকলে আর তো অরা কিছু করবার পাবার নয়। ’

সাদুল্লাপুর থানার ওসি হাসান ইনাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, এ ঘটনায় সাজেদা খাতুন বাদি হয়ে মামলা দায়ের করেছেন। পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

বাংলাদেশ সময়: ০৩১০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।