ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোলাম আযমের গ্রেপ্তার নিয়ে রাতভর গুজব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

ঢাকা: জামায়াতের সাবেক আমীর গোলাম আযমকে গ্রেপ্তার ও তার বাড়ি পুলিশের তল্লাশির গুজবে বুধবার মধ্যরাত পর্যন্ত রাজধানী ছিল সরগরম।

গোলাম আযম গ্রেপ্তার, তার বাড়ি তল্লাশি করছে গোয়েন্দারা, র‌্যাব-পুলিশ-ডিবি ঘিরে রেখেছে গোলাম আযমের বাড়ি, পালিয়ে গেছেন গোলাম আযম এমন গুজবে বড় মগবাজারের কাজী অফিসের গলিতে উৎসুক মানুষেরা ভিড় জমান।



দুপুরে একটি বার্তা সংস্থা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ওয়ালিদ হোসেনের বরাত দিয়ে ‘গোলাম আযম গ্রেপ্তার হচ্ছেন’ খবর প্রকাশ করে। এর পরই চারদিকে গুজব ছড়িয়ে পড়ে।

বুধবার রাত সাড়ে ১০ টার দিকে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেল গোলাম আযমের গ্রেপ্তারের বিষয়ে সংবাদ প্রচার করে। এরপরই সংবাদ মাধ্যমের কর্মীরা বড় মগবাজারের ১১৯/২ নম্বর কাজী অফিস রোডের আটতলা বাড়িটির সামনে অবস্থান নেন। এসময় স্থানীয় উৎসুক মানুষও রাস্তায় বেড়িয়ে আসেন।

হাবিবুর রহমান নামের এক নিরাপত্তা কর্মী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘গোলাম আযম স্যার মঙ্গলবার কিছুটা অসুস্থ থাকায় বাসার বাইরে বের হননি। কিন্তু আজ (বুধবার) তো তিনি পুরোপুরি সুস্থ। আছরের নামাজ মসজিদে পড়েছেন। মাগরিব ও তারাবীহ্ নামাজও মসজিদে পড়ে তাকে হেঁটে বাসায় ফিরতে দেখেছি। ’
 
গোলাম আযমের বাড়ির আশপাশের বাসিন্দারা জানান, তারা বুধবার সাংবাদিকদের ভিড় দেখেন। কিন্তু কিছুই বুঝতে পারছিলেন না তারা।

কাজী অফিস রোডের দোকান কর্মচারী মো. কুদ্দুস বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘র‌্যাব-পুলিশ তো দূরের কথা, কাজী অফিস গলিতে বুধবার সারাদিন চকিদার-দফাদারকেও হাঁটতে দেখিনি। ’

তিনি আরও বলেন, ‘প্রতি রাতে দল বেধে নিরাপত্তা কর্মীরা গলিতে পাহাড়া দেন। বুধবার রাত ১২ টা পর্যন্ত তারাও রাস্তায় নামেননি। কারণ রাত একটার পর থেকে তারা গলিতে টহল দেন। ’

বাংলাদেশ সময় : ০১৩০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।