ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তরুণদের পছন্দ সায়েন্স ফিকশন-উপন্যাস

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
তরুণদের পছন্দ সায়েন্স ফিকশন-উপন্যাস পছন্দের বই কিনতে ব্যস্ত তরুণ-তরুণীরা/ছবি: সুমন

অমর একুশে বইমেলা প্রাঙ্গণ থেকে: বইমেলা প্রায় শেষের দিকে। ঘোরাঘুরি নয়, এখন কেনাকাটায় ব্যস্ত বইপ্রেমীরা। আর বই কেনার ক্ষেত্রে তরুণ প্রজন্মের পাঠকদের পছন্দের শীর্ষে রয়েছে সায়েন্স ফিকশন ও উপন্যাস। 

রোববার (২৫ ফেব্রুয়ারি) মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখা যায়, প্রায় প্রতিটি স্টলেই রয়েছে সব বয়সী মানুষের ভিড়। মেলার শুরু থেকেই ছিল স্কুল-কলেজ পড়ুয়াদের পদচারণায় মুখর।

অন্য সবার মতো তাদেরও মনোযোগ বই কেনার দিকে। এক্ষেত্রে তাদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে সায়েন্স ফিকশন, উপন্যাস ও মোটিভেশনাল বইগুলো।

যেসব স্টলে এসব বইয়ের আধিক্য সেসব স্টলেই দেখা মিলছে তরুণদের। ফলে এসব স্টলে ভিড় থাকছে সব সময়। মেলার শুরুর দিকে এসে অনেকে বই পছন্দ করে রেখে যাওয়ায় এখন কম সময়ে অনেক বই কিনতে পারছেন বলে জানান বেশ  ক’জন বিক্রয়কর্মী।

মেলায় আসা ভিকারুননিসা নূন স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী ফায়জা রহমান বাংলানিউজকে বলেন, বাবা-মায়ের সঙ্গে আরো একদিন এসেছিলাম মেলায়। সেদিন বেশ কিছু বই কিনেছি। আজ স্কুল শেষে আবারো এসেছি বন্ধুদের সঙ্গে। এবছর সবচেয়ে বেশি কিনেছি সায়েন্স ফিকশন ও উপন্যাসের বই।

মেলায় আসা হুমায়ুন ভক্ত কিশোর আদনান মুক্তাদির বাংলানিউজকে বলেন, আমি গ্রাম থেকে এসেছি, সব সময় আসা যায় না। হুমায়ুন আহমেদ স্যারের সংকলন কিনেছি। পাশাপাশি জাফর ইকবালের সায়েন্স ফিকশন নিচ্ছি। আরও কিছু উপন্যাস নেবো।  

মেলার বিক্রি ও তারুণ্যের পছন্দের বই সম্পর্কে জানতে চাইলে পার্ল প্রকাশনীর বিক্রয়কর্মী মাহমুদুল হাসান বাংলানিউজকে বলেন, মেলার শেষ সময় এখন। তাই বিক্রি স্বাভাবিকভাবেই অনেক ভালো। আমাদের এখানে সায়েন্স ফিকশন, উপন্যাস ও বিভিন্ন সংকলনগ্রন্থ বেশি বিক্রি হচ্ছে।  

বই কিনতেই ভিড় এখন
বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
কেডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad