[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

সুইসাইড নোটে দুজনকে দায়ী করে গেছেন কনস্টেবল!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৪ ৫:০৪:৫৫ পিএম
পুলিশ কনস্টেবল নূরে আলম

পুলিশ কনস্টেবল নূরে আলম

ময়মনসিংহ: সংসারে অভাব-অনটন এবং দুই ব্যক্তির কাছে পাওনা টাকা না পাওয়াকে আত্মহত্যার কারণ উল্লেখ করে ‘সুইসাইড নোট’ লিখে গেছেন ময়নমসিংহের কোতোয়ালী মডেল থানার পুলিশ কনস্টেবল নূরে আলম!

সুইসাইড নোটের বরাত দিয়ে পুলিশ সূত্র জানিয়েছে, দুই ব্যক্তির কাছে নিহত কনস্টেবল প্রায় পৌনে ৩ লাখ টাকা পেতেন। দেই, দিচ্ছি করেও তারা অনেক দিন ধরে তার পাওনা টাকা দিচ্ছিলো না। ফলে মানসিক হতাশা থেকেই আত্মহত্যার পথ বেছে নেন ওই কনস্টেবল।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাতে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বাংলানিউজকে বলেন, সুইসাইড নোটের তথ্য অনুযায়ী ইতোমধ্যেই নাহিদ আহমেদ রায়হান নামে এক বালু ব্যবসায়ীকে স্থানীয় শম্ভুগঞ্জ এলাকা থেকে আটক করেছে পুলিশ। পুলিশের জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তি নূরে আলমের কাছ থেকে টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন।

এর আগে শনিবার রাতে নগরীর জামতলা পোড়াবাড়ি এলাকার নিজ বাসা থেকে নূরে আলমের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ সময় তার স্ত্রী ও পরিবারের লোকজন বাসায় ছিলেন না।

পুলিশ জানায়, গত শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) থেকে ডিউটিতে না আসায় শনিবার খোঁজ-খবর নিতে কোতোয়ালী মডেল থানা পুলিশ নূরে আলমের বাসায় যায়। অনেক সময় ধরে ডাকাডাকির পরও কোনো সাড়া শব্দ না পেয়ে পুলিশ সদস্যদের সন্দেহ হয়। এক পর্যায়ে রাত ৮টার দিকে স্থানীয় ফায়ার সার্ভিস এসে দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে নূরে আলমের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে।

পুলিশ সূত্র আরো জানায়, মরদেহের পাশ থেকেই বেশ কয়েকটি চিঠি উদ্ধার করেন পুলিশ সদস্যরা। তার একটিতে নাহিদ আহমেদ রায়হান নামে এক বালু ব্যাবসায়ীর কাছে ১ লাখ ৮৫ হাজার টাকা এবং মোশারফ হোসেন নামে আরেক ব্যক্তির কাছে ১ লাখ টাকা পাওয়ার কথা লিখেছেন কনস্টেবল। বারবার চাওয়ার পরেও তারা তাকে টাকা ফেরত দিচ্ছিলো না। এ কারণে নিজের আত্মহত্যার জন্য ওই দুই ব্যক্তিকে দায়ী করে গেছেন নূরে আলম।

পুলিশ কনস্টেবলের আত্মহত্যার খবর পেয়ে সেখানে ছুটে যান অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) এস এ নেওয়াজীসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা। 

ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ কমিশনার সংবাদকর্মীদের বলেন, কনেস্টেবল নূরে আলম আত্মহত্যার নোটে লিখেছেন- আমার মৃত্যুর জন্য আমার স্ত্রী দায়ী নয়। আমার সংসারে অভাব-অনটনের জন্যই আমি আত্মহত্যা করেছি।

বাংলাদেশ সময়: ০৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮ 
এমএএএম/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db