ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বৃহস্পতিবার রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
বৃহস্পতিবার রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রাজশাহী: একদিনের সফরে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাজশাহী আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন দুপুর ২টায় তিনি রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে আওয়ামী লীগে আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।  

জনসভার আগে প্রধানমন্ত্রী রাজশাহীর ২৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

 

এর মধ্যে ২০টি প্রকল্পের উদ্বোধন ৯টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। তাই প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে রঙিন হয়ে উঠছে রাজশাহী। চারদিকে দেখা দিয়েছে সাজ সাজ রব। চলতি মেয়াদে এটি প্রধানমন্ত্রীর রাজশাহী দ্বিতীয় সফর।  

এদিকে রাজশাহী জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ জানিয়েছেন, রাজশাহী সফরে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৯টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রধানমন্ত্রী যে ২০টি উন্নয়ন প্রকল্পগুলো উদ্বোধন করবেন তার মধ্যে রয়েছে ১৪ কোটি ৬৯ লাখ টাকা ব্যয়ে পুঠিয়ায় বারনই নদীতে ড্যাম নির্মাণ, ২ কোটি ৮৭ লাখ ৫৬ হাজার টাকা ব্যয়ে রাজশাহী (নর্থ) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন নির্মাণ, ১ কোটি ৫১ লাখ ৯৮ হাজার টাকা ব্যয়ে নওহাটা ফায়ার স্টেশন নির্মাণ, ২৪ কোটি টাকা ব্যয়ে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভে ইনস্টিটিউট নির্মাণ।  
এছাড়াও বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের ৫ তলা একাডেমিক ভবন নির্মাণ, শহীদ কামারুজ্জামান সরকারি ডিগ্রি কলেজের ৫ তলা একডেমিক ভবন নির্মাণ, দামকুড়া হাট কলেজের ৪ তলা একাডেমিক ভবন নির্মাণ, আড়ানী ডিগ্রি কলেজের ৪ তলা একাডেমিক ভবন নির্মাণ, তানোর আব্দুল করিম সরকার ডিগ্রি কলেজের ৪ তলা একাডেমিক ভবন নির্মাণ, বাগমারা কলেজের ৪ তলা একাডেমিক ভবন নির্মাণ, বিড়ালদহ কলেজের ৪ তলা একাডেমিক ভবন নির্মাণ, রাজশাহী মহানগরীর নবনির্মিত ৮টি থানা ও গোদাগাড়ী উপজেলায় প্রশাসনিক ভবন নির্মাণ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।
 
অপরদিকে প্রধানমন্ত্রী যে ৯টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তার মধ্যে রয়েছে ১ হাজার ৫শ’ কোটির টাকা ব্যয়ে মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন নির্মাণ, প্রায় ৯শ’ ১৫ কোটি টাকা ব্যয়ে কাশিয়াডাঙ্গা ও মেহেরচণ্ডীতে জিআইএস বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণ, প্রায় ১৮৩ কোটি টাকা ব্যয়ে ফ্লাইওভার নির্মাণ, ৫ কোটি টাকা ব্যয়ে সরকারি মহিলা কলেজের ৬তলা ভিত বিশিষ্ট ছাত্রী নিবাস নির্মাণসহ বড়াল নদীর ওপর গার্ডার ব্রিজ নির্মাণ, গোদাগাড়ী ও চারঘাটে ভূমি অফিস নির্মাণ, মাড়িয়া ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র নির্মাণ ও শাহ মখদুম মেডিকেল কলেজের একাডেমিক ভবন নির্মাণ।

এর বাইরে রাজশাহীবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে আরও নয় দফা দাবি জানানো হবে বলে জানিয়েছেন মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

দাবিগুলো রাজশাহীতে পূর্ণাঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন, নতুন করে দু’টি সরকারি বালক ও বালিকা বিদ্যালয় স্থাপন, অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা, প্রস্তাবিত চামড়াশিল্প নগরী স্থাপন, বিমানবন্দরকে আন্তর্জাতিকমানে রূপান্তর, কেন্দ্রীয় শহীদ মিনারসহ সাংস্কৃতিক বলয় নির্মাণ, রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন, রাজশাহী-কলকাতা ট্রেন চালু এবং রাজশাহী থেকে আব্দুলপুর পর্যন্ত রেলপথ ডাবল লাইন ও ডুয়েল গেজে রূপান্তর করা।

জনসভা শেষে বৃহস্পতিবারই প্রধানমন্ত্রী ঢাকায় ফিরবেন।

বাংলাদেশ সময়:০২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৮
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।