ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেশি কথায় বেশি ভুল: ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
বেশি কথায় বেশি ভুল: ওবায়দুল কাদের নিজের লেখা বই প্রকাশনীর স্টলে ওবায়দুল কাদের/ছবি: জি এম মুজিবুর

অমর একুশে গ্রন্থমেল থেকে: কথা বলবো না। আজ সারাদিন অনেক কথা বলেছি। তাই বেশি কথা বলবো না। বেশি কথা বললে ভুল হয় বেশি।

বুধবার (২১ ফেব্রুয়ারি) অমর একুশে গ্রন্থমেলায় ঘুরতে এসে বাংলানিউজের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মেলায় প্রকাশিত মন্ত্রীর নিজের লেখা বই 'মাটি ও মানুষের কথা' সম্পর্কে জানতে চাইলেও কোনো কিছু বলতে রাজি হননি তিনি।

মেলার ৬০৭, ৬০৮ এবং ৬০৯ নম্বর স্টলে বিক্রি হচ্ছে ওবায়দুল কাদেরের লেখা এ বইটি। বই কিনলেই প্রত্যেকে পাচ্ছেন মন্ত্রীর অটোগ্রাফ এবং তার সঙ্গে ছবি ওঠানোর সুযোগ। বইটির মূল্য ধরা হয়েছে ২২৫ টাকা।  

এসময় জিনিয়াস প্রকাশনীর এ স্টলে শত শত দর্শানার্থীকে ভিড় করতে দেখা যায় মন্ত্রীর সঙ্গে একটা ছবি তোলা ও তার অটোগ্রাফের জন্য।

একইভাবে সাধারণ দর্শনার্থীদের সঙ্গে আওয়ামী লীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীদেরও সেখানে ভিড় করতে দেখা যায়।

বই কিনতে আসা বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি নুরুল করিম জুয়েল ও প্রচার সম্পাদক সাইফ বাবু  বাংলানিউজকে বলেন, স্যার একজন বহুমাত্রিক মানুষ। তিনি একাধারে যেমন লেখক, কবি, সাংবাদিক তেমনি একজন সফল রাজনৈতিক নেতা। তার বহুমাত্রিক প্রতিভার কারণে দেশের মানুষ আজ অনেক কিছু পাচ্ছে। স্যারের লেখা 'যে কথা হয়নি বলা', 'যখন সাংবাদিক ছিলাম', 'পাকিস্তানের কারাগারে বঙ্গবন্ধু' 'গাংচিল' সহ সব ক’টি বই আমরা পড়েছি। আজকে 'মাটি ও মানুষের কথা' বইটি নিয়েছি।

এর আগে আওয়ামী লীগের সাধরাণ সম্পাদক ওবায়দুল কাদের সন্ধ্যা ৭টার দিকে মেলায় ঢুকে জিনিয়াস প্রকাশনীর স্টলে যান। পরে সেখান থেকে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মেলা প্রাঙ্গণ ত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি, ২১, ২০১৮
এসআইজে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।