ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শহীদ দিবসে ১০২১ ব্যাগ রক্ত সংগ্রহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
শহীদ দিবসে ১০২১ ব্যাগ রক্ত সংগ্রহ রক্ত গ্রহণ কর্মসূচিতে নাম লেখানো ও রক্ত গ্রহণ চলছে

মাগুরা: একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মাগুরায় ১০২১ ব্যাগ রক্ত সংগ্রহের ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে জেলা প্রশাসন।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল থেকে শুরু হওয়া স্বেচ্ছায় এ রক্তদান কর্মসূচিতে মানুষের ব্যাপক সাড়া পাওয়া গেছে। রক্ত গ্রহণের স্পটগুলোতে সাধারণ মানুষদের লাইনে দাঁড়িয়ে রক্ত দিতে দেখা গেছে।

চার উপজেলা পরিষদের পাশাপাশি সদর হাসপাতাল, পৌরসভা, সরকারি কলেজ ক্যাম্পাসসহ মোট আটটি স্থানে এ রক্ত সংগ্রহ কার্যক্রম চলছে।

জেলা প্রশাসক আতিকুর রহমান বাংলানিউজকে বলেন, একুশের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক রয়েছে। যে কারণে প্রয়োজনীয় রক্তের অভাবে মাগুরায় একজন মানুষও যেন মৃত্যুবরণ না করে সে লক্ষ্যে এ কর্মসূচির আয়োজন। তিনি একজন রাষ্ট্রদূতের কাছ থেকে ব্যতিক্রমী এ ধারণা অর্জন করেছেন।

মাগুরা সরকারি হাসপাতালের পরিচালক ডা. সুশান্ত বিশ্বাস বাংলানিউজকে বলেন, মাগুরায় ২৫০ শয্যা সদর হাসপাতালের কার্যক্রম চালু হতে যাচ্ছে। সংগৃহীত এ রক্ত হাসপাতালে আসা মুমূর্ষু রোগীদের জীবন বাঁচাতে সাহায্য করবে।

মাগুরা স্বাস্থ্য বিভাগের প্রধান ডা. সাদউল্লাহ বাংলানিউজকে বলেন, মহান শহীদ দিবসে সংগৃহীত ১০২১ ব্যাগ রক্ত শুধু নিজ জেলায় নয় আশপাশের জেলার মুমূর্ষু রোগীদের জীবন বাঁচাতেও কাজে লাগানো হবে।

রক্তদানকারী নাসিং ইনস্টিটিউটের ছাত্রী মিনাক্ষী দাস বাংলানিউজকে  বলেন, তাদের দেওয়া রক্ত যদি একজন মুমূর্ষু রোগীর জীবন বাঁচাতে সাহায্য করে তাহলে এ উদ্যোগ স্বার্থক হবে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ২১ ফেব্রুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।