ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে শোক ও শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
রাজশাহীতে শোক ও শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ রাজশাহীতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে শোক ও শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ করা হচ্ছে। একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন রাজশাহীর রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টা ১ মিনিটে রাজশাহী কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে মহানগর আওয়ামী লীগ।  

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সহ-সভাপতি শাহিন আকতার রেনী, সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ অন্যান্য নেতাকর্মীরা।

একই সময়ে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা রাজশাহী কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক নিবেদন করেন।

পরে নগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পন করেন।

একই সময়ে রাজশাহী সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

অন্যদিকে দিবসের প্রথম প্রহরে সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার নেতৃত্বে ভূবনমোহন পার্ক শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন ওয়ার্কাস পার্টির নেতাকর্মীরা।  

পরে রাজশাহী প্রেসক্লাব, বাসদসহ অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পন করেন। এ সময় ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য শহীদ মিনারেও পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানানো হচ্ছে ভাষা শহীদদের।  

বাংলাদেশ সময়: ০২১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৮
এসএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।