ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ৪ দিনব্যাপী একুশে বইমেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
চাঁদপুরে ৪ দিনব্যাপী একুশে বইমেলা শুরু চাঁদপুরে ৪ দিনব্যাপী একুশে বইমেলা

চাঁদপুর: চাঁদপুর শহরের শহীদ মিনার প্রাঙ্গণে চার দিনব্যাপী একুশে বইমেলা শুরু হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ফিতা কেটে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও  পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে মেলাটি ২১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

মেলার সার্বিক সহযোগিতায় রয়েছে চাঁদপুর জেলা পরিষদ ও চাঁদপুর পৌরসভা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, পাকিস্তান চেয়েছিলো আমাদের মাতৃভাষাকে কেড়ে নিতে। আমাদের বুকের তাজা রক্ত দিয়ে মাতৃভাষাকে রক্ষা করেছি। তাই আমাদের ভাষা আন্তর্জাতিক ভাষা হিসেবে স্বীকৃতি পেয়েছে। জেলা পর্যায়ে একুশে বইমেলা হওয়ার কারণে নতুন প্রজন্ম অনেক কিছু জানবে। যে যতো বেশি বই পড়বে, তার জ্ঞানের পরিধি ততো বৃদ্ধি পাবে। বই হলো মানবজীবনের অন্যতম মাধ্যম।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আয়শা আক্তারের সভাপতিত্বে এবং জেলা কালচারাল অফিসার আবু সালেহ আব্দুল্লাহর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর সাহিত্য একাডেমির মহা পরিচালক সাংবাদিক কাজী শাহাদাত, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার।

মেলায় ২৪টি স্টল রয়েছে। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলার কার্যক্রম চলবে। একই সময়ে কেন্দ্রীয় শহীদ মিনার বেদিতে স্থানীয় সাংস্কৃতিক সংগঠন আবৃত্তি, নৃত্য ও সংগীত পরিবেশন করবে।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।