ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপি রাজনীতির বিষবৃক্ষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
বিএনপি রাজনীতির বিষবৃক্ষ

জাতীয় সংসদ ভবন থেকে: বিএনপি হচ্ছে রাজনীতির বিষবৃক্ষ। সামরিকতন্ত্র, হত্যা-খুন-ষড়যন্ত্রের সংমিশ্রণে জিয়াউর রহমান বিষবৃক্ষটি রোপণ করেছেন। আর খালেদা জিয়া তাতে পানি দিয়ে বড় করেছেন। তাই বিষবৃক্ষ নিয়ে গণতন্ত্রের বাগান সাজানো যায় না।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে একথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আলোচনায় অংশ নেন সরকারদলীয় সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, সাইমুম সরওয়ার কমল, এম এ মালেক, জিয়াউল হক মৃধা প্রমুখ।


 
তথ্যমন্ত্রী বলেন, বিস্ময়কর গতিতে বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে, সেই পথ মসৃণ নয়, বরং কণ্টকাকীর্ণ ছিল। স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত উন্নয়নের পথে বাধা দিয়ে যাচ্ছে। খালেদা জিয়া যতই ভোল পাল্টাক, নির্বাচন ও গণতন্ত্রের মুখোশ পরুক, তিনি বদলাননি। নির্বাচন বর্জন করলে জঙ্গি তাণ্ডব করে, মানুষকে পুড়িয়ে হত্যা করে।
 
তিনি বলেন, নির্বাচন দর কাষাকষির বিষয় নয়। অন্তর্ভূক্তির নির্বাচনের নামে রাজনীতির বিষবৃক্ষকে সুযোগ দেওয়া না। নির্বাচন বিএনপির নির্বাচনী এজেন্ডা নয়, বিএনপির এজেন্ডা মা-ছেলের বিচার বন্ধ করা, পুড়িয়ে মানুষ হত্যার বিচার বন্ধ করা। এজন্যই তারা অসাংবিধানিক সহায়ক সরকারের কথা বলছে।  
  
ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, বিএনপির দুর্নীতির কারণে, জঙ্গিবাদ-সন্ত্রাস ও হাওয়া ভবনের কারণে গত নির্বাচনে দেশের জনগণ তাদের ব্যালটের মাধ্যমে প্রত্যাখ্যান করেছে।  যে দলটির জন্মই হয়েছে হত্যা, ক্যু, অপরাধ ও বঙ্গবন্ধুর রক্তের ওপর দিয়ে, সেই দলটিকে জনগণ আর গ্রহণ করবে না। কারণ দেশের জনগণ কখনো ভোট দিতে ভুল করে না। আগামী নির্বাচনেও বিএনপি-জামায়াত নামক অপশক্তিকে প্রত্যাখ্যান করবে।
 
বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
এসএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad