ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

চাঁদপুরের মেঘনায় ডুবোচরে যাত্রীবাহী লঞ্চ আটকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
চাঁদপুরের মেঘনায় ডুবোচরে যাত্রীবাহী লঞ্চ আটকা লঞ্চ এমভি আব এ জম জম-১

চাঁদপুর: চাঁদপুরের হাইমচরের মেঘনা নদীর তেলিরমোড় নামক স্থানে ৩শ’ যাত্রী নিয়ে ডুবোচরে আটকা পড়েছে যাত্রীবাহী লঞ্চ এমভি আব এ জম জম-১। তবে ট্রলারে করে সব যাত্রীকে পাড়ে নিয়ে আসা হয়।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে চাঁদপুর থেকে হাইমচর উপজেলার চরভৈরবী যাওয়ার পথে ঘটনাস্থলে এলে লঞ্চটি আটকা পড়ে। বিকেল ৫টা পর্যন্তও লঞ্চটি উদ্ধার হয়নি।

লঞ্চের মাস্টার মো. শহীদ বাংলানিউজকে বলেন, সকাল ৯টায় প্রায় ৫শ’ যাত্রী নিয়ে ঢাকা সদরঘাট থেকে লঞ্চটি চাঁদপুরের উদ্দেশে ছেড়ে আসে। দুপুর ১২টায় চাঁদপুর ঘাটে যাত্রী নামিয়ে তেলিমোড় নামক ঘাটের উদ্দেশে রওনা হয় লঞ্চটি। ওই স্থানে কিছু যাত্রী নামিয়ে চরভৈরবীর উদ্দেশে রওনা হলে ডুবোচরে আটকা পড়ে। দুপুর দেড়টা থেকে ৪টা পর্যন্ত ট্রলারে করে যাত্রীরা পাড়ে উঠতে সক্ষম হয়।

চাঁদপুর লঞ্চঘাটে দায়িত্বরত লঞ্চের মালিকপক্ষের প্রতিনিধি বিপ্লব সরকার জানান, ঘটনাস্থলে বিচ্ছিন্নভাবে কয়েক কিলোমিটার ডুবোচর রয়েছে। এ কারণে বর্তমানে নৌযান চলাচল খুবই বিপদজনক। দুপুর ২টার দিকে একই স্থানে আটকা পড়ে মায়ের আশা নামক একটি মালবাহী বাল্কহেড। তবে রাতে জোয়ার এলে লঞ্চটি উদ্ধার হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa