ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোলাম আযমের বাসায় অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০
গোলাম আযমের বাসায় অভিযান

 

ঢাকা: জামায়াতে ইসলামীর সাবেক আমীর গোলাম আযমের মগবাজারের বাসায় পুলিশের বিশেষ শাখা, গোয়েন্দা শাখা ও রমনা থানার পুলিশ অভিযান চালিয়েছে। তবে রাত ১০ টায় চালানো এ অভিযানের সময় গোলাম আযমকে পাওয়া যায়নি।

পুলিশ এসময় তার পুরো বাড়ি তল্লাশি করে। এছাড়া, গোলাম আযম যে সব জায়গায় যেতে পারেন, সম্ভাব্য সব স্থান চষে বেড়াচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত ১০.০৫) তাকে কোথাও খুঁজে পায়নি পুলিশ। তবে পুলিশের কয়েকটি সূত্র বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছে, গোলাম আযম গ্রেপ্তারে তাদের এ অভিযান অব্যাহত থাকবে। তল্লাশির সময় থেকে পল্টন, মতিঝিল, শাহবাগ ও খিলগাঁওসহ পার্শ্ববর্তী থানাগুলো বিশেষ সতর্ক অবস্থানে রয়েছে। পাশাপাশি, সম্ভাব্য অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খল বাহিনীর সদস্যরা বিশেষ সতর্কতা অবলম্বন করেছেন।

এদিকে, এ অভিযানের খবর ছড়িয়ে পড়লে জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা গোলাম আযমের বাসার সামনে ভিড় করেন। তবে, পুলিশের ঊর্ধ্বতন কোনো কর্মকর্তা এ অভিযানের ব্যাপারে মুখ না খুললেও মধ্যম সারির বেশ ক’জন কর্মকর্তা এর সত্যতা নিশ্চিত করেছেন।

’৭১-এ মানবতাবিরোধী অপরাধসহ মুক্তিযুদ্ধকালে সংঘটিত বিভিন্ন অপরাধে অভিযুক্ত এই জামায়াত নেতাকে গ্রেপ্তার করা হতে পারে বলে বেশ কিছুদিন ধরে গুঞ্জন চলছিল। বুধবার রাতের এ অভিযানের মধ্যদিয়ে সে গুঞ্জনই সত্য প্রমাণিত হলো।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, ২৫ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।