bangla news

নারায়ণগঞ্জে প্রশ্নফাঁসের অভিযোগে আটক ২

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৮ ৬:৪২:৫০ এএম
ডিবির সংবাদ সম্মেলন/ছবি: বাংলানিউজ

ডিবির সংবাদ সম্মেলন/ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার থেকে প্রশ্নফাঁসের অভিযোগে দুই জনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

তারা হলো- উপজেলার নারান্দী মুন্সিপাড়া এলাকার শামসুল হকের ছেলে ফারুক মিয়া (১৬) ও জোকারদিয়া এলাকায় বাদল ভূঁইয়ার ছেলে ইয়াসিন ভূঁইয়া (১৯)।

রোববার (১৮ ফেব্রুয়ারি) জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তাদের আটকের বিষয়টি জানানো হয়।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মনিরুল ইসলাম জানান, প্রশ্নফাঁসের অভিযোগে গোপন সংবাদের ভিত্তিতে আড়াইহাজার উপজেলা থেকে দুপুরে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০টি সিম কার্ড (৬টি বিকাশ), দু’টি কম্পিউটারের হার্ডডিস্ক ও একটি গ্রামীণ মডেম উদ্ধার করা হয়। এছাড়া দু’টি ফেসবুক আইডিতে প্রকাশিত প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত ২০ পাতার স্কিনশট পেপার জব্দ করা হয়েছে।

তিনি আরো জানান, একটি সংঘবদ্ধ চক্র সরকারকে বিপাকে ফেলতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফেক আইডির মাধ্যমে প্রশ্নফাঁস করে বিকাশের মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। এদের মূলত কেউ চেনেনা পরিচয় গোপন করে চক্রটি এ ধরনের কাজ করেছে। আমরা তথ্য প্রযুক্তির মাধ্যমে তাদের ধরতে সক্ষম হয়েছি। প্রশ্নফাঁস চক্রের সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

তাদের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান মনিরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-02-18 06:42:50