bangla news

ছিনতাইকারী ধরতে পুলিশের ফাঁদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৮ ৬:৩৬:২৭ এএম
জাতীয় সংসদের অধিবেশন কক্ষ ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল/ফাইল ফটো

জাতীয় সংসদের অধিবেশন কক্ষ ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল/ফাইল ফটো

জাতীয় সংসদ ভবন থেকে: ঢাকা মেট্রোপলিটন এলাকায় ছিনতাই প্রতিরোধ ও জনসাধারণের নিরবচ্ছিন্ন চলাচল নিশ্চিত করতে সরকার নানামুখী পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

ছিনতাইয়ের সম্ভাব্য সময় যেমন- সন্ধ্যা ও ভোররাতে পুলিশ সদস্যদের সিভিল পোশাকে সতর্কতার সঙ্গে মূল্যবান দ্রব্যসামগ্রী (ল্যাপটপ, ক্যামেরা, দামি মোবাইল ফোন ইত্যাদি) দিয়ে রিকশায় ঘোরাঘুরি করে ছিনতাইকারীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।
 
রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে মোয়াজ্জেম হোসেন রতনের প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।
 
স্বরাষ্ট্রমন্ত্রী জানান, চোরাই মালামাল কেনাবেচার স্থান শনাক্ত করাসহ ছিনতাইকারী আটকের জন্য গোয়েন্দা নিয়োজিত করা হয়েছে। ডিএমপি এলাকায় তৈরি ছিনতাইকারীদের তালিকা অনুযায়ী বিশেষ গুপ্তচর নিয়োগের মাধ্যমে তাদের গ্রেফতার আইনানুগ করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।
 
পরিচয় ছাড়া পুলিশের পোশাক বিক্রি নয়:
সরকারদলীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, আইন প্রয়োগকারী সংস্থার সত্যিকার পরিচয় ছাড়া পুলিশ ও র‌্যাবের পোশাক, হ্যান্ডকাফ, বেল্ট ও জুতা অবাধে বিক্রি বন্ধে সরকারের কঠোর ব্যবস্থা নেওয়ার কার্যক্রম অব্যাহত রয়েছে। পুলিশ ও অন্য বাহিনীর ব্যবহৃত পোশাক সামগ্রী, র‌্যাংক, ব্যাজ, হ্যান্ডকাপসহ বিভিন্ন সামগ্রীর অপব্যবহার রোধে পরিবীক্ষণের জন্য বিভিন্ন কমিটি গঠন করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
এসএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-02-18 06:36:27