ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউপি চেয়ারম্যান হত্যা: আ’লীগ নেতা ঢাকায় গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
ইউপি চেয়ারম্যান হত্যা: আ’লীগ নেতা ঢাকায় গ্রেফতার

নড়াইল: নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা লতিফুর রহমান পলাশকে (৪৮) গুলি করে এবং কুপিয়ে হত্যা মামলার প্রধান আসামি শরীফ মনিরুজ্জামানকে ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। শরীফ নড়াইল জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সকালে ঢাকা পুলিশের সহযোগিতায় নড়াইল সদর থানা পুলিশের একটি দল তাকে ঢাকা থেকে গ্রেফতার করে। এ তথ্য জানিয়েছেন নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম।

এর আগে শনিরার (১৮ ফেব্রুয়ারি) গভীররাতে লোহাগড়া থানায় ১৫ জনের নামে মামলা দায়ের করেন পলাশের ভাই মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু।

মামলায় শরীফ মনিরুজ্জামান, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান, দিঘলিয়া ইউপির সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহদ্দেম মাসুমসহ ১৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। মামলায় আরও কয়েকজন আওয়ামী লীগ নেতাকর্মীর নাম রয়েছে বলে জানা গেছে।

এদিকে, এ ঘটনায় জড়িত সন্দেহে শনিবার দুপুরে ইউপি সদস্যসহ চারজনকে পুলিশ জিজ্ঞাসাবাদ শেষে ৫৪ ধারায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।  

তারা হলেন-দিঘলিয়া ইউপি সদস্য বাটিকাবাড়ি গ্রামের ফরিদ আহম্মেদ বুলু (৪৮), কুমড়ি গ্রামের আবদুস সালাম শরীফের ছেলে শরীফ বাকি বিল্লাহ (৩৮), একই গ্রামের সোহেল হোসেনের স্ত্রী রিজিয়া সুলতানা এবং লোহাগড়া পৌরসভার রাজুপুরের আব্দুস সাত্তার শেখের ছেলে মিরান শেখ (৩০)।

উল্লেখ্য, ১৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) দুপুর পৌনে ১২টার দিকে নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে লতিফুর রহমান পলাশকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।  

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।