ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নারী অধিকার প্রতিষ্ঠায় আনোয়ারা বাহারের ভূমিকা অনন্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
নারী অধিকার প্রতিষ্ঠায় আনোয়ারা বাহারের ভূমিকা অনন্য বক্তব্য দিচ্ছেন অধ্যাপক ও কলামিস্ট ড. আনিসুজ্জামান। ছবি: বাংলানিউজ

ঢাকা: নারী শিক্ষা বিস্তার ও নারী অধিকার প্রতিষ্ঠার সুচিন্তিত প্রয়াসে জ্ঞানগর্ভ বহু প্রবন্ধ লিখেছেন আনোয়ারা বাহার চৌধুরী বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস অধ্যাপক ও কলামিস্ট ড. আনিসুজ্জামান।

তিনি বলেন, সাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্বের অধিকারী সমাজসেবী আনোয়ারা বাহারের মধ্যে সৃজনশীল ও সমাজ সংস্কারের সত্তা সমানভাবে প্রবহমান ছিল।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ জাতীয় জাদুঘরে সমাজসেবী আনোয়ারা বাহার চৌধুরীর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক রফিকুল ইসলাম, মফিদুল হক ও প্রাণতোষ বন্দোপাধ্যায়।

আলোচনা শেষে আনোয়ারা বাহার চৌধুরীর উপর তথ্যচিত্র প্রদর্শন করা হয়। তথ্যচিত্র প্রযোজনায় করেন ইকবাল বাহার চৌধুরী এবং পরিচালনা করেন সমীর কুশারী। সংগীত পরিবেশন করেন শিল্পী নাসরিন শামস, শিল্পী সাদি মহম্মদ ও শিল্পী শামা রহমান

বাংলাদেশ সময়: ০৩৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
এইচএমএস/এমসি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।