[x]
[x]
ঢাকা, বুধবার, ৩০ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
bangla news

বাংলাদেশ এখন শতভাগ বিদ্যুতায়ন অর্জনের পথে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ৬:৩৫:০৩ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশ এখন শতভাগ বিদ্যুতায়নের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের পথে দ্রুত এগিয়ে যাচ্ছে। বিদ্যুৎ সেক্টরে বিশেষ উন্নয়ন পরিকল্পনা গ্রহণের ফলে এ লক্ষ্য অর্জন সম্ভব হচ্ছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে সিংড়া উপজেলার আফতাবনগর ও সারদানগর গ্রামের ১৫৫ পরিবারে নতুন বিদ্যুৎ সংযোগ দেওয়া উপলক্ষে আফতাবনগর মাঠে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ছাতারদীঘি ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাজাহান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান উন্নয়নমুখী সরকার বিদ্যুৎ সেক্টরের উন্নয়নে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করে তার বাস্তবায়ন করছে। রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, রামপাল বিদ্যুৎ প্রকল্পের কাজ শুরু হয়েছে।

দেশের বিদ্যুৎ চাহিদা পূরণে আমরা বিদেশ থেকেও বিদ্যুৎ আমদানি করছি। সারা দেশকে আলোকিত করে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে আমরা বদ্ধ পরিকর। দেশে বিদ্যুতের চাহিদা পূরণ করতে পারলে উন্নয়নে আরও গতিশীলতা সৃষ্টি হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ ও ছাতারদীঘি  ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলতাফ হোসেন আকন্দ।

৩০ লাখ টাকা ব্যয়ে দুই কিলোমিটার দীর্ঘ এ বৈদ্যুতিক লাইন নির্মাণ করেছে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১।

পরে দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে চাল বিতরণ, রাস্তা মেরামত কাজের উদ্বোধন ও বিভিন্ন এলাকায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রতিমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db