[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
bangla news

পুলিশ বেষ্টনীতে বিএনপি, গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে আ'লীগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৮ ১:৫৩:২৫ এএম
মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের অবস্থান/ছবি: বাংলানিউজ

মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের অবস্থান/ছবি: বাংলানিউজ

রাজশাহী: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে রাজশাহীতে পুলিশি বেষ্টনীর মধ্যে অবস্থান নিয়েছে বিএনপির নেতাকর্মীরা। এখান থেকে তারা মুহূর্মুহূ স্লোগান দিচ্ছেন। তবে এছাড়া অন্য কোথাও তাদের অবস্থান লক্ষ্য করা যায়নি।

বৃহস্পতিবারের (০৮ ফেব্রুয়ারি) মহানগরীর মালোপাড়ার কাবিল ম্যানশনে থাকা মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেওয়া দলীয় নেতাকর্মীদের মধ্যে নেতৃত্ব দিচ্ছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু।

এসময় মহানগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনসহ ছাত্রদল ও যুবদলসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন।

এদিকে, রায়কে ঘিরে সহিংসতা সৃষ্টি হলে তা ঠেকাতে রাজশাহী মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট, লক্ষ্মীপুর ও গৌরহাঙ্গা রেলগেটসহ প্রতিটি পয়েন্টে অবস্থান নিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। 

কোথাও কোথাও সেখান থেকে মাইকে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হচ্ছে। এছাড়া স্থানীয় নেতাকর্মীরা বক্তব্য রাখছেন। আবার দলে দলে বিভক্ত হয়ে কভার্ডভ্যানে করেও ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীদের ঘুরতে দেখা গেছে। তবে এখনও কোথাও কিছু ঘটেনি।

জননিরাপত্তা নিশ্চিতে রাজশাহীতে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। পুলিশ ও র্যাব টহল দিচ্ছে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম বাংলানিউজকে বলেন, আজ রায়ের দিন রাজশাহী মহানগরীর মিছিল-সমাবেশ নিষিদ্ধ করা হয়নি। মহানগর পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। 

সকাল থেকে মহানগরীর প্রবেশ মুখগুলোতে চেকপোস্ট বসিয়ে সন্দেহজনক যানবাহন ও ব্যক্তিদের তল্লাশি করা হচ্ছে। এছাড়া আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। কিন্তু এখন পর্যন্ত আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা নেই। কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তাকে কঠোর হাতে দমন করা হবে বলেও জানান মহানগর পুলিশের এ মুখপাত্র।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৮
এসএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   খালেদার রায়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache