ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে ৪২০ যাত্রীর জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে ৪২০ যাত্রীর জরিমানা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে ৪২০ যাত্রীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (০৭ ফেব্রুয়ারি) সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা-ঈশ্বরদী রেলরুটের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেলওয়ে স্টেশনে এ অভিযান চালানো হয়। এ সময় বিভিন্ন ট্রেনের ৪২০ যাত্রীর কাছ থেকে এক লাখ ৩৭ হাজার ৯০০ টাকা জরিমানাসহ ভাড়া আদায় করা হয়।

বিনা টিকিটে ও ছাদে রেল ভ্রমণ প্রতিরোধে দ্বিতীয় দিনের মতো এ অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে রেলওয়ে বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মান্নান, বিভাগীয় প্রকৌশলী-২ আসাদুল হক, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মজিবুর রহমান ও স্টেশন মাস্টার মো. ইসমাইল হোসেনসহ জিআরপি পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী এবং স্থানীয় পুলিশ উপস্থিত ছিলেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, বিনা টিকিটে ও ছাদে রেল ভ্রমণ প্রতিরোধে মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হয়। বুধবার অভিযানের শেষ দিনে বিভিন্ন ট্রেনে অভিযান চালিয়ে ৪২০ যাত্রীর কাছ থেকে ১ লাখ ৩৭ হাজার ৯০০ টাকা জরিমানাসহ ভাড়া আদায় করা হয়।

তিনি আরো জানান, পশ্চিমাঞ্চল রেলের ৭টি স্থানে একযোগে দুই দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত ও চেকিং অভিযান চালানো হয়। স্থানগুলো হলো- খুলনা, ঈশ্বরদী, শান্তাহার, পার্বতীপুর, লালমনিরহাট ও বগুড়া।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।